imran

এবার ফজলুর রহমানের সঙ্গে জোট বেঁধে আন্দোলনে নামছে ইমরান খানের দল

ইমরান খানকে হঠাতে পাকিস্তান মুসলিম লীগ-নওয়াজ (পিএমএল-এন) ও পাকিস্তান পিপলস পার্টিকে (পিপিপি) সঙ্গে নিয়ে জোট সরকার গঠন করেছিলেন দেশটির প্রভাবশালী রাজনীতিবিদ ও জমিয়তে উলামায়ে ইসলামের প্রধান মাওলানা ফজলুর রহমান। তাদের দীর্ঘ প্রচেষ্টায় শেষ পর্যন্ত ক্ষমতা ছাড়তে বাধ্য হন ইমরান।

এরপর জোট সরকারে থাকলেও সর্বশেষ অনুষ্ঠিত নির্বাচনে কারচুপির অভিযোগ করেন মাওলানা ফজলুর রহমান। তাই নির্বাচনের পর থেকেই জোটে যোগ দেওয়ার জন্য মাওলানা ফজলুর রহমানকে রাজি করাতে নানা কৌশল অবলম্বন করে পাকিস্তান মুসলিম লীগ-নওয়াজ (পিএমএল-এন) এবং পাকিস্তান পিপলস পার্টি (পিপিপি)।

পিএমএল-এন নেতা নওয়াজ শরিফ দেখা করেও মন গলাতে পারেননি মাওলানার। শেষ পর্যন্ত প্রধানমন্ত্রী নির্বাচনেও ভোট দেয়নি তার দল। এবার মুসলিম লীগ-নওয়াজ (পিএমএল-এন) ও পিপলস পার্টিকে (পিপিপি) ক্ষমতা থেকে নামাতে আবারও বিরোধী জোট গঠন হচ্ছে মাওলানার নেতৃত্বে।

সূত্রের বরাতে জিও নিউজ জানিয়েছে, জমিয়তে উলামায়ে ইসলাম ও পাকিস্তান তেহরিক-ই-ইনসাফের (পিটিআই) নেতৃত্বে রোববার বিরোধী মহাজোটের স্টিয়ারিং কমিটি গঠনের সিদ্ধান্ত হয়েছে। পিটিআই ও জমিয়তের সম্ভাব্য জোটের বিষয়ে করণীয় ঠিক করবে স্টিয়ারিং কমিটি।

সূত্রের খবর, স্টিয়ারিং কমিটির জন্য পাঁচজনের নাম দেবে পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ এবং পাঁচজনের নাম দেবে জমিয়তে উলামায়ে ইসলাম। সম্ভাব্য আন্দোলনের রণকৌশল ঠিক করবে স্টিয়ারিং কমিটি।

জানা গেছে, চলতি সপ্তাহে তেহরিক-ই-ইনসাফের সাংবাধিক কমিটি ও জমিয়তে উলামায়ে ইসলামের মধ্যে স্টিয়ারিং কমিটির নাম বিনিময় হবে। এছাড়া মাওলানা ফজলুর রহমানের সঙ্গেও বৈঠক করবে পিটিআই প্রতিনিধি দল।

সূত্রের খবর, নির্ধারিত সময়সীমার মধ্যেই কেন্দ্রীয় নেতৃত্বের কাছে রিপোর্ট জমা দেবে স্টিয়ারিং কমিটি। এরপরই নির্ধারণ হবে আন্দোলনের কৌশল।

Scroll to Top