see bich

আকাশ থেকে সৈকতে আচমকা বস্তুর আঘাতে নিহত ৫, আহত শতাধিক

সৈকতে জড়ো হওয়া মানুষের ওপর আকাশ থেকে হঠাৎ ধাতব টুকরো সদৃশ বস্তু আঘাত করে। এতে ঘটনাস্থলে তিন শিশুসহ পাঁচজন নিহত ৫ হয়েছে। আহত হয়েছেন শতাধিক মানুষ। স্থানীয় সময় রোববার (২৩ জুন) রাশিয়া-অধিকৃত ক্রিমিয়ার সেভাস্তোপল শহরে এই ঘটনা ঘটে। সংবাদমাধ্যম সিএনএনের প্রতিবেদনে বলা হয়েছে, ইউক্রেন থেকে হামলার সময় সৈকতে নামা পর্যটক ও বিভিন্ন দেশের বাসিন্দাদের ওপর ক্ষেপণাস্ত্রের টুকরো আঘাত হানলে হতাহতের এ ঘটনা ঘটে।

সেভাস্তোপলের গভর্নর মিখাইল রাজভোজায়েভ টেলিগ্রামে এক বার্তায়ে বলেন, ‘দুর্ভাগ্যবশত, বর্তমানে আমাদের কাছে ১২৪ ভুক্তভোগী রয়েছে, যার মধ্যে তিনজন মৃত শিশু এবং দুইজন প্রাপ্তবয়স্ক।

রাশিয়ার প্রতিরক্ষা মন্ত্রণালয় টেলিগ্রামে দেয়া পোস্টে দাবি করে ইউক্রেন যুক্তরাষ্ট্রের সরবরাহকৃত অপারেশনাল-কৌশলগত ক্ষেপণাস্ত্র ক্লাস্টার ওয়ারহেড দিয়ে হামলা চালিয়েছে।

চারটি ক্ষেপণাস্ত্র রাশিয়ার বিমান প্রতিরক্ষা ব্যবস্থা গুলি করে ভূপাতিত করে। তবে একটি পাশের শহরের সৈকতের উপর দিয়ে যাওয়ার সময় বাতাসের চাপে বিস্ফোরিত হয়।

এসময় অনেকে সাঁতারের পোশাক পরে ছিল। অপ্রত্যাশিত এই হামলায় নিহতদের মধ্যে একজন ম্যাগাদানের ডেপুটি মেয়র ওলেগ আভেরিয়ানভের ছোট্ট মেয়ে ছিল। ম্যাগাদানের মেয়র ইউরি গ্রিশান বলেছেন, আভেরিয়ানভের মেয়ে সোফিয়ার বয়স ৯ বছর এবং সেভাস্টোপলে তার বাবা-মায়ের সঙ্গে ছুটিতে ছিলেন।

Scroll to Top