gaza22

গাজায় জাতিসংঘের ত্রাণ কেন্দ্রে ইসরাইলি হামলা, নিহত ৪

ফিলিস্তিনের অবরুদ্ধ গাজা উপত্যকায় জাতিসংঘের ফিলিস্তিনি শরণার্থী বিষয়ক সংস্থার (ইউএনআরডব্লিউএ) প্রধান কার্যালয়ে বিমান হামলা চালিয়েছে ইসরাইলি সেনাবাহিনী। এতে কমপক্ষে চারজন নিহত হয়েছেন। রোববার (২৩ জুন) এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে কাতার-ভিত্তিক সংবাদমাধ্যম আলজাজিরা।

প্রতিবেদনে বলা হয়েছে, রোববার উত্তর গাজা সিটিতে ইউএনআরডব্লিউএ’র প্রধান কার্যালয় প্রাঙ্গণের প্রধান ফটকে বিমান হামলা চালায় ইসরাইল। এতে অন্তত চারজন নিহত হন আর আহত হন আরও অনেকে।

এই বিমান হামলার সময় শরণার্থী সংস্থার কার্যালয়ের ভেতরে গাজার বাস্তুচ্যুত শতশত ফিলিস্তিনি ছিলেন। ঘটনাস্থলে থাকা একজন ফিলিস্তিনি নারী আলজাজিরাকে জানান, তিনি অনেক মৃতদেহ দেখেছেন আর তার দুই শিশু বিমান হামলায় আহত হয়েছে।

এ হামলার মাত্র একদিন আগে শহরজুড়ে একাধিক বিমান হামলা চালায় ইসরাইলি সেনাবাহিনী। তারা শাতি ও তুফাহ ক্যাম্পেও হামলা চালায়। এতে অন্তত ৪২ জন ফিলিস্তিনি নিহত হন।

গাজার স্বাস্থ্য মন্ত্রণালয় শনিবার (২২ জুন) বলেছে, গত ২৪ ঘণ্টায় কমপক্ষে ১০১ জন ফিলিস্তিনি নিহত হয়েছেন। আর আহত হয়েছেন আরও ১৬৯ জন।

স্বাস্থ্য মন্ত্রণালয়ের তথ্যানুসারে, গত বছরের ৭ অক্টোবর থেকে এখন পর্যন্ত ইসরাইলি হামলায় ৩৭ হাজারেরও বেশি ফিলিস্তিনি নিহত হয়েছেন। তাদের মধ্যে অধিকাংশই নারী ও শিশু। আর এ সময়ে আহত হয়েছেন ৮৬ হাজারেরও বেশি মানুষ।

Scroll to Top