kejriwal

দুর্নীতি মামলায় জামিন পেলেন কেজরিওয়াল

আবগারি দুর্নীতি মামলায় জামিন পেয়েছেন ভারতের দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল। বৃহস্পতিবার (২০ জুন) দিল্লির একটি আদালত তাকে জামিন দেন। খবর এনডিটিভির।

প্রতিবেদনে বলা হয়েছে, আম আদমি পার্টির প্রধান আগামীকাল শুক্রবার (২১ জুন) জেল থেকে বেরিয়ে আসতে পারেন। জামিনের আদেশের চিঠি জেলে পৌঁছানোর পরই বের হতে পারবেন তিনি।

ভারতীয় সংবাদমাধ্যম হিন্দুস্তান টাইমস বলছে, বৃহস্পতিবার দিল্লির রউস অ্যাভিনিউ আদালতের অবকাশকালীন বিচারক ন্যায় বিন্দু এই জামিন আদেশ দেন। তবে, জামিনের বন্ড হিসেবে কেজরিওয়ালকে ১ লাখ রুপি জমা দেওয়ার আদেশ দেন আদালত।

নিম্ন আদালতের এই রায়ের পর ৪৮ ঘণ্টার জন্য স্থগিতাদেশ চেয়েছিল ভারতের কেন্দ্রীয় সংস্থা এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি)। তবে, সেই আবেদন খারিজ করেন বিচারক।

এদিকে, কেজরিওয়ালের আইনজীবী আদালতে দাবি করেন, আবগারি দুর্নীতি মামলায় আম আদমি পার্টির (এএপি) প্রধানের বিরুদ্ধে ইডির হাতে কোনো প্রমাণ নেই। এই মামলায় যারা রাজসাক্ষী হয়েছে, তাদের বয়ানের ওপর ভিত্তি করে দাঁড়িয়ে রয়েছে মামলাটি।

নির্বাচন সামনে রেখে অর্থপাচারের অভিযোগে গত ২১ মার্চ কেজরিওয়ালকে গ্রেফতার করে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি)। সেই গ্রেফতার অবৈধ ও রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত দাবি করে মামলা করেন কেজরিওয়াল।

৫০ দিন কারাভোগের পর নির্বাচনী প্রচারের স্বার্থে সুপ্রিম কোর্ট তাকে অন্তর্বর্তীকালীন জামিন দেন। এই জামিনের মেয়াদ ছিল নির্বাচনের শেষদিন অর্থাৎ গত ১ জুন পর্যন্ত।

কিন্তু ভোট শেষ হওয়ার পরই শারীরিক কারণ দেখিয়ে কেজরিওয়াল তার জামিনের মেয়াদ আরও এক সপ্তাহ বাড়ানোর জন্য সুপ্রিম কোর্টে আবেদন করেন। আবেদনে তিনি বলেন, এই সময়ের মধ্যে তিনি কিছু স্বাস্থ্য পরীক্ষা করাতে চান।

তবে তার এ আবেদন গ্রহণ করেনি আদালত। যার ফলে ২১ দিন জামিনে বাইরে থাকার পর রোববার বিকেলে তিহার জেলে আত্মসমর্পণ করতে হয় মুখ্যমন্ত্রীকে।

Scroll to Top