fire1234

ইরানে হাসপাতালে ভয়াবহ অগ্নিকাণ্ড, ৯ রোগীর প্রাণহানি

ইরানের উত্তরাঞ্চলীয় শহর রাশতের একটি হাসপাতালে ভয়াবহ অগ্নিকাণ্ডে অন্তত ৯ জন রোগীর প্রাণহানি হয়েছে। সোমবার (১৭ জুন) শহরটির হাসপাতালে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে বলে জানিয়েছে স্থানীয় কর্তৃপক্ষ। মঙ্গলবার (১৮ জুন) আলজাজিরার এক প্রতিবেদনে এ খবর প্রকাশ করা হয়।

রাশতের গিলান ইউনিভার্সিটি অব মেডিকেল সায়েন্সের প্রেসিডেন্ট মোহাম্মদ তাগি আশোবি এক বিবৃতিতে জানান, স্থানীয় সময় সোমবার রাত দেড়টার দিকে রাশত শহরের কায়েম হাসপাতালে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। এতে ৯ রোগীর প্রাণহানি হয়েছে। এদের মধ্যে ৬ জন নারী ও ৩ জন পুরুষ। তারা সবাই হাসপাতালটির নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) ভর্তি ছিলেন।

স্থানীয় গণমাধ্যম জানিয়েছে, হাসপাতালে অগ্নিকাণ্ডের খবর জানার পর ফায়ার সার্ভিসের কর্মীরা ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণে আনেন।

কায়েম হাসপাতালে রোগীদের জন্য ২৫০ শয্যা রয়েছে বলে জানিয়েছে স্থানীয় গণমাধ্যম। আর অগ্নিকাণ্ডের সময় সেখানে ১৪২ রোগী ছিলেন।

হাসপাতালে অগ্নিকাণ্ডের কারণ জানতে ইতোমধ্যে তদন্তকারী কর্মকর্তারা কাজ শুরু করে দিয়েছেন।

এর আগে গত বছরের নভেম্বরে দেশটির গিলান প্রদেশের ল্যাঙ্গারুদ শহরের একটি মাদক পুনর্বাসন কেন্দ্রে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। অগ্নিকাণ্ডের সেই ঘটনায় অন্তত ৩২ জন নিহত হন।

এছাড়া ২০২০ সালের জুনে দেশটির রাজধানী তেহরানের উত্তরাঞ্চলীয় একটি ক্লিনিকে গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে অন্তত ১৯ জনের প্রাণহানি ঘটে।

Scroll to Top