শরণার্থী শিবিরে ইসরায়েলের বিমান হামলায় ৯০ ফিলিস্তিনি নিহত

গাজার উত্তরাঞ্চলে জাবালিয়া শরণার্থী শিবিরে ইসরায়েলের সর্বশেষ হামলায় অন্তত ৯০ জন ফিলিস্তিনি নিহত হয়েছেন। আহত হয়েছেন শতাধিক মানুষ। স্থানীয় বার্তা সংস্থা ওয়াফার বরাত দিয়ে এ খবর প্রকাশ করেছে আল জাজিরা।

গাজার স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, গতকাল রোববার (১৭ ডিসেম্বর) জাবালিয়া শহরের একটি আবাসিক এলাকায় আঘাত হানে আইডিএফ। নিহতদের মধ্যে নারী ও শিশু রয়েছে। এছাড়া কয়েক ডজন বাসিন্দা নিখোঁজ রয়েছেন। ধ্বংসস্তূপের নিচে আরো মৃতদেহ রয়েছে বলে ধারণা করা হচ্ছে।

প্রতিবেদনে বলা হয়েছে, ছিটমহলের স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, রোববারের হামলা জাবালিয়া শহরের আল-বারশ এবং আলওয়ান পরিবারের একটি আবাসিক ব্লকে আঘাত হানে। এতে ৯০ ফিলিস্তিনি নিহত ও শতাধিক আহত হয়েছেন। নিহতদের মধ্যে নারী ও শিশু রয়েছেন। ওয়াফা তার প্রতিবেদনে জানিয়েছে, হতাহতের সংখ্যা আরও বাড়তে পারে। কয়েক ডজন এখনও নিখোঁজ রয়েছেন। বোমা বর্ষণে শিবিরের কয়েকটি বাড়ি ধ্বংসস্তূপে পরিণত হয়। এসব ধ্বংসস্তূপের নিচে আরও মৃতদেহ রয়েছে বলে ধারণা করা হচ্ছে। স্থানীয়রা আহতদের সন্ধান করছিলেন এবং উদ্ধার হওয়া শিশুসহ আহতদের মধ্যে অনেককে কাছাকাছি চিকিৎসা কেন্দ্রে নিয়ে যাওয়া হয়েছে।

Scroll to Top