ইসরায়েলি হামলায় গাজায় নিহতের সংখ্যা বেড়ে ১৮,৭৮৭

ফিলিস্তিনের অবরুদ্ধ গাজা উপত্যকায় ইহুদীবাদী রাষ্ট্র ইসরায়েলের বর্বরতায় নিহতের সংখ্যা বেড়েই চলেছে। ইসরায়েলি বাহিনীর পাশবিক হামলায় সেখানে এখন পর্যন্ত নিহতের সংখ্যা দাঁড়িয়েছে ১৮ হাজার ৭৮৭ জনে। আর আহতের সংখ্যা দাঁড়িয়েছে ৫০ হাজার ৮৯৭ জনে।

গাজার স্বাস্থ্য মন্ত্রণালয়ের মুখপাত্র আশরাফ আল-কুদরা বৃহস্পতিবার এসব তথ্য জানিয়েছেন। বৃহস্পতিবার ছিল গাজায় চলমান বর্বর হামলার ৬৯তম দিন।

এদিকে, বৃহস্পতিবার গাজার জাবালিয়ার কামাল আদওয়ান হাসপাতাল থেকে ৭০ জন ফিলিস্তিনিকে গ্রেফতার করেছে। আটক ব্যক্তিরা হাসপাতালের কর্মকর্তা-কর্মচারী বলে জানা গেছে। এসব সাধারণ ফিলিস্তিনির হাতে কয়েকটি অস্ত্র তুলে দিয়ে তাদেরকে হামাসের আত্মসমর্পণকারী সদস্য হিসেবে চালিয়ে দেওয়ার চেষ্টা করছে ইসরায়েল। ইসরায়েলি বর্বর বাহিনী তাদের কাছে চারটি সাধারণ অস্ত্র পাওয়ার দাবি করেছে ও সেগুলো প্রদর্শন করেছে।

উল্লেখ্য,গত ৭ অক্টোবর থেকে গাজায় নির্বিচারে হামলা চালাচ্ছে ইসরায়েল। এই হামলায় হাসপাতাল, স্কুল, শরণার্থীশিবির, মসজিদ, গির্জাসহ হাজার হাজার ভবন ক্ষতিগ্রস্ত ও ধ্বংস হয়ে গেছে। গাজায় নিষিদ্ধ ফসফরাস বোমাও ব্যবহার করা হচ্ছে। গাজার পাশাপাশি ফিলিস্তিনের পশ্চিম তীরেও ব্যাপক হামলা চালিয়ে যাচ্ছে ইসরায়েলি বাহিনী। সেখানে গত ৬৯ দিনে বহু ফিলিস্তিনি হতাহত হয়েছেন। একই সঙ্গে ইসরায়েল দক্ষিণ লেবাননেও হামলা চালাচ্ছে। অবশ্য সর্বত্রই ব্যাপক প্রতিরোধের মুখে পড়েছে ইসরায়েলি বাহিনী।

 

 

Scroll to Top