পাকিস্তানে চীনা দম্পতিকে হত্যা করল আইএস

বেলুচিস্তান অঞ্চলে কথিত ইসলামি জঙ্গি সংগঠন আইএসের হাতে এক চীনা দম্পতির নিহতের কথা প্রকাশ করল পাকিস্তান৷ কয়েক মাস আগে তারা আততায়ী বন্দুকধারী দ্বারা অপহরণের শিকার হয়েছিলেন।

সোমবার পাকিস্তান সরকারের পররাষ্ট্র মন্ত্রণালয় এক বিবৃতিতে জানায়, ডিএনএ টেস্টের মাধ্যমে তাদের মৃত্যুর খবর নিশ্চিত করা গেছে।

জানা যায়, এ বছরের গোড়ার দিকে এ দম্পতিকে হত্যা করা হয়৷ জঙ্গি সংগঠন আইএস ইতিমধ্যে আরবি ভাষায় পরিচালিত তাদের নিউজ সাইটে এ চীনা দম্পতি হত্যার দায় স্বীকার করেছে।

গত ২৪ মে জিন্না শহরের কোয়েটা এলাকা থেকে লি জিং ইয়াং (২৪) ও মেং লি সি (২৬)-কে অপহরণ করা হয়৷ জুন মাসে তাদের হত্যা করা হয়৷ তাদের সাথে আরও এক চীনা মহিলা ছিলেন তবে তিনি পালিয়ে যেতে সক্ষম হন৷

বিবৃতিতে আরও জানানো হয়, “পাকিস্তান সরকার নিহতদের পরিবারের প্রতি সহানুভূতি জানিয়ে এ নৃশংস সন্ত্রাসী কর্মকাণ্ডের গভীর শোক প্রকাশ করেছে।”

সম্প্রতি পাকিস্তানে চীনের অর্থনৈতিক যোগাযোগ, বিনিয়োগ ও ব্যবসায়িক কর্মকাণ্ড বিস্তৃত হওয়ায় সেখানে চীনা নাগরিকরা সম্পৃক্ততা বৃদ্ধি পেয়েছে। যার কারণে তারা স্থানীয় বিভিন্ন জঙ্গি গোষ্ঠীর লক্ষ্যবস্তুর শিকার হচ্ছে। এর আগেও চীনা নাগরিককে অপহরণের ঘটনা ঘটে পাকিস্তানে। সূত্র: ডেইলি টাইমস

বাংলাদেশ সময় : ১৩১৫ ঘণ্টা, ৩১ অক্টোবর,  ২০১৭,
লেটেস্টবিডিনিউজ.কম/ডিএ