পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানকে গ্রেফতার

পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানকে গ্রেফতার করা হয়েছে ৷ গত বছর তাকে অপসারণের পর থেকে বিচারাধীন কয়েক ডজন মামলার একটির জন্য আজ মঙ্গলবার রাজধানীর একটি আদালতে হাজিরা দেয়ার সময় তাকে গ্রেফতার করা হয়।

ইমরান খানের দল পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ (পিটিআই) পার্টির নেতাকর্মীরা তার গ্রেফতারের পর সমর্থকদের রাস্তায় নামার আহ্বান জানিয়েছিল, কিন্তু, পুলিশ তাদের সতর্ক করেছে যে চারজনের বেশি লোকের জমায়েত নিষিদ্ধ করার আদেশ কঠোরভাবে প্রয়োগ করা হবে।
ইমরান খানকে ইসলামাবাদ হাইকোর্টে গ্রেফতার করে রাখা হয়েছে, নাকি অন্য কোথাও স্থানান্তর করা হয়েছে তাৎক্ষণিকভাবে তা পরিষ্কার নয়।
একটি দুর্নীতি মামলার কথা উল্লেখ করে ইসলামাবাদ পুলিশের অফিসিয়াল টুইটার অ্যাকাউন্টে বলা হয়েছে ‘কাদির ট্রাস্ট মামলায় ইমরান খানকে গ্রেফতার করা হয়েছে।’

শত শত পিটিআই সমর্থক নিরাপত্তা কর্মকর্তাদের সাথে সংঘর্ষে জড়িয়ে পড়ে এবং স্থানীয় টিভি চ্যানেলগুলো আদালতের বাইরে বিশৃঙ্খল দৃশ্য দেখায়। তাকে হত্যার ষড়যন্ত্রের জন্য একজন সিনিয়র অফিসারের বিরুদ্ধে ইমরান খানের অভিযোগকে সেনাবাহিনী ‘ভিত্তিহীন অভিযোগ’ বলে সতর্ক করে দেয়ার একদিন পর এই গ্রেফতার করা হয়েছে।

সংবাদ সূত্রঃ এএফপি