যুক্তরাষ্ট্রের কেন্টাকি অঙ্গরাজ্যে বন্দুক হামলায় নিহত ৫

মার্কিন যুক্তরাষ্ট্রের কেন্টাকি অঙ্গরাজ্যে বন্দুক হামলায় পাঁচজন নিহত হয়েছেন। এ ঘটনায় এক পুলিশ কর্মকর্তাসহ আহত হয়েছেন ছয়জন।

পুলিশ জানিয়েছে, স্থানীয় সময় সোমবার (১০ এপ্রিল) সকাল সাড়ে ৮টার দিকে কেন্টাকির লুইসভিলের ওল্ড ন্যাশনাল ব্যাংকের প্রথম তলার কনফারেন্স রুমে বন্দুকধারী গুলি চালায়।

গুলিতে পাঁচজন নিহত ও একজন পুলিশ কর্মকর্তাসহ ছয়জন আহত হয়েছেন। পুলিশের গুলিতে হামলাকারীও নিহত হয়েছে বলে পুলিশ জানিয়েছে।

কেন্টাকির গভর্নর অ্যান্ডি বেসির ঘটনাস্থলে যাচ্ছেন বলে জানিয়েছেন। তিনি টুইটে লিখেন, ‘লুইসভিল শহরের ঘটনায় আক্রান্ত পরিবারগুলোর জন্য সবাই প্রার্থনা করুন।’

লুইসভিলের ইস্ট মেইন এলাকায় ঘটনাস্থলের বাসিন্দাদের নিরাপদে থাকতে বলেছে স্থানীয় পুলিশ। সাম্প্রতিক বছরগুলোতে যুক্তরাষ্ট্রে এলোপাতাড়ি গুলির ঘটনা বেড়েই চলেছে। এর আগে রোববার (৯ এপ্রিল) গভীর রাতে উইসকনসিনে বন্দুকধারীর গুলিতে দুই পুলিশ সদস্য প্রাণ হারিয়েছেন।

প্রতিবেদনে বলা হয়েছে, উইকনসিন অঙ্গরাজ্যে একটি সড়কে ট্রাফিক আইন লঙ্ঘন করে ছুটে চলে একটি গাড়ি। এ সময় পুলিশ গাড়িটিকে বাধা দিলে নিরাপত্তা বাহিনীর সদস্যদের লক্ষ্য করে গুলি চালানো হয়। পুলিশও আত্মরক্ষার্থে গুলি চালায়। দুপক্ষের গোলাগুলিতে পুলিশের দুই সদস্য ঘটনাস্থলেই নিহত হন।

নিরাপত্তা বাহিনীর গুলিতে আহত সন্দেহভাজন হামলাকালীকে উদ্ধার করে হাসপাতালে নেয়া হলেও পরে হামলাকারী মারা যান। তাৎক্ষিণকভাবে হামলাকারীর পরিচয় পাওয়া যায়নি। এছাড়া নিহত দুই পুলিশ কর্মকর্তার পরিচয়ও প্রকাশ করা হয়নি।

সংবাদ সূত্রঃ এবিসি নিউজ