দুবাইয়ে ভিক্ষাবিরোধী অভিযানে ২৫ জন গ্রেফতার

পবিত্র রমজান মাসের প্রথম পাঁচ দিনে ভিক্ষাবিরোধী অভিযান চালিয়ে দুবাই পুলিশ ২৫ জন ভিক্ষুককে গ্রেফতার করেছে। গ্রেফতারকৃতদের মধ্যে ১৩ জন নারী। মঙ্গলবার (২৮ মার্চ) এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে দুবাইভিত্তিক সংবাদমাধ্যম খালিজ টাইমস।

ডিপার্টমেন্ট অব ক্রিমিনাল ইনভেস্টিগেশনের পরিচালক মেজর জেনারেল জামাল সালেম আল জাল্লাফ বলেন, পুলিশের ভিক্ষাবিরোধী অভিযান প্রতি বছর দুবাইয়ে আসা ভিক্ষুকের সংখ্যা উল্লেখযোগ্যভাবে কমাতে সহায়তা করেছে। গ্রেফতারকৃতদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়ার কারণেই এটি সম্ভব হয়েছে।

ভিক্ষা বৃত্তি অবৈধ এবং ফেডারেল আইন অনুসারে শাস্তিযোগ্য উল্লেখ করে তিনি জানান, পবিত্র রমজান মাসে সরকারি সংস্থা, দাতব্য সংস্থা এবং সমিতিগুলো দুস্থ ব্যক্তিদের আর্থিক ও খাদ্য সহায়তা দেওয়া হয়।

অপরদিকে ভিক্ষুকদের অনুরোধে সাড়া না দেওয়ার আহ্বান জানিয়েছেন অনুপ্রবেশ নিয়ন্ত্রণ বিভাগের পরিচালক কর্নেল আলি সালেম। তিনি ভিক্ষুকদের সহানুভূতি না জানিয়ে বাসিন্দাদের পুলিশের জরুরি সেবা নম্বরে অভিযোগ করতে বলেছেন। এছাড়াও সোশাল মিডিয়া এবং ই-মেইলের মাধ্যমে ভিক্ষুকদের প্রতারণার শিকার না হওয়ার বিষয়ে সতর্ক করেছেন এই কর্মকর্তা।

সংবাদ সূত্রঃ খালিজ টাইমস