ভারতীয় বিমানের পাকিস্তানে জরুরি অবতরণ

পাকিস্তানের করাচিতে ভারতের যাত্রীবাহী একটি বিমান জরুরি অবতরণ করেছে। বিমানের একজন যাত্রীর স্বাস্থ্যগত কারণে বিমানটি বাধ্য হয় জরুরি অবতরণ করতে। তবে বিমানটি যে কারণে জরুরি অবতরণ করেছিল, তা সফল হয়নি। ওই যাত্রীটি অবতরণের আগেই মারা যায়।

খবরে বলা হয়েছে, আজ সোমবার সকাল পৌনে ৮টায় দিল্লির ইন্দিরা গান্ধী আন্তর্জাতিক বিমানবন্দর থেকে কাতারের রাজধানী দোহার উদ্দেশ্যে রওনা দেয় ইন্ডিগো এয়ারের বিমানটি। উড্ডয়নের পরপরই অসুস্থতা বোধ করেন বিমানে থাকা নাইজেরিয়ার যাত্রী আবদুল্লাহ। সঙ্গে সঙ্গেই বিমানের ক্রু পাকিস্তান এয়ার ট্রাফিক কন্ট্রোলে যোগাযোগ করে মানবিক কারণে জরুরি অবতরণের অনুমতি চান। পাকিস্তানি কর্তৃপক্ষও বিমানটি অবতরণের অনুমতি দেয়। পরে ইন্ডিগো এয়ারের বিমানটি করাচির জিন্নাহ টার্মিনাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে।

বিমান অবতরণের পর চিকিৎসকরা দ্রুত আবদুল্লাহকে পরীক্ষা-নিরীক্ষা করেন। তবে চিকিৎসকরা জানান, বিমান অবতরণের আগেই (আকাশে) তার মৃত্যু হয়েছে। কিন্তু ঠিক কী কারণে ওই যাত্রীর মৃত্যু হয়েছে, সে ব্যাপারে বিস্তারিত কিছু জানানো হয়নি। পরে প্রয়োজনীয় পদক্ষেপ নেওয়ার পর বিমানটি পুনরায় দোহার উদ্দেশ্যে রওনা দেয়।

উল্লেখ্য, দুই দেশের সম্পর্কের অবনতির কারণে স্বাভাবিক সময়ে ভারতীয় বিমানের পাকিস্তানের আকাশসীমায় প্রবেশের অনুমতি নেই।

সংবাদ সূত্রঃ খালিজ টাইমস