‘পাঠান’ শো চলাকালীন হলের ছাদ ভেঙে পড়ল দর্শকদের মাথায়

তিন দিন হলো মুক্তি পেয়েছে শাহরুখ খান অভিনীত সিনেমা ‘পাঠান’। মুক্তির পর পাঠানজ্বরে আক্রান্ত পুরো ভারত। ব্যতিক্রম নয় পশ্চিমবঙ্গের মুর্শিদাবাদও। গতকাল সেখানে ‘পাঠান’ সিনেমা চলাকালীন ভেঙে পড়ল হলের ছাদ। এ ঘটনায় আহত হয়েছেন শিশুসহ অন্তত পাঁচজন। তাদের মধ্যে একজনকে কান্দি মহকুমা হাসপাতালে ভর্তি করা হয়েছে। বাকিদের প্রাথমিক চিকিৎসার পর ছেড়ে দেওয়া হয়েছে।

গতকাল বৃহস্পতিবার ছিল জোড়া উৎসব। একদিকে ভারতের প্রজাতন্ত্র দিবস, আরেকদিকে সরস্বতী পূজা। সেই উপলক্ষে মুর্শিদাবাদের কান্দির ‘ছায়াপথ’ সিনেমা হলে অন্যদিনের তুলনায় দর্শকদের ভিড় ছিল তুলনামূলকভাবে বেশি।

সেখানকার সংবাদমাধ্যমগুলো জানায়, দীর্ঘদিনের পুরনো একটি ভবনে ছায়াপথ সিনেমা হল। গতকাল ১.৩০ এর শোয়ে পাঠান চলাকালীন সিনেমা হলের একটা অংশের ছাদ আচমকা হুড়মুড়িয়ে ভেঙে পড়ে। এতে আহত হন শিশুসহ পাঁচজন দর্শক। এর মধ্যে চারজনকে প্রাথমিক চিকিৎসার পর ছেড়ে দেওয়া হলেও একজন হাসপাতালে চিকিৎসাধীন।

কান্দি থানা পুলিশ ইতোমধ্যে ঘটনার তদন্ত শুরু করেছে। স্থানীয় তৃণমূল বিধায়ক অপূর্ব সরকার বলেছেন, ‘দীর্ঘদিনের পুরনো বিল্ডিং বলে এই সিনেমা হলের ছাদ এভাবে ভেঙে পড়ল। খুব দুঃখজনক ঘটনা। পৌরসভা সিনেমা হলটি বন্ধ করে দিয়েছে। আগামী দিনে যাতে এ ধরনের ঘটনা না ঘটে, সেজন্য পৌরসভা এবং সাধারণ মানুষ সজাগ থাকবে।’