সিকিমে সেনা বহনকারী ট্রাক খাদে পড়ে নিহত ১৬

ভারতের সিকিমে ভয়াবহ সড়ক দুর্ঘটনায় দেশটির সেনাবাহিনীর ১৬ সদস্যের মর্মান্তিক মৃত্যু হয়েছে। স্থানীয় সময় শুক্রবার (২৩ ডিসেম্বর) সেনাসদস্য বহনকারী ওই ট্রাকটি এক গিরিখাতে পড়ে গেলে নিহত হন তারা।

ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভির প্রতিবেদন থেকে এই তথ্য জানা গেছে।

ভারতীয় সেনাবাহিনী এক বিবৃতিতে জানিয়েছে, সেনা বহনকারী তিনটি ট্রাকের একটি বহর উত্তর সিকিমের খাঁড়া ঢাল বেয়ে নামার সময় পিছলে একটি খাদে পড়ে যায়। এ দুর্ঘটনায় ১৬ জন নিহত হন। নিহতদের মধ্যে ৩ জন জুনিয়র কমিশন্ড অফিসার এবং বাকি ১৩ জন সৈনিক। এ ছাড়াও এ দুর্ঘটনায় আরও ৪ জন আহত হয়েছেন।

সেনাবাহিনীর বিবৃতিতে বলা হয়েছে, ৩টি ট্রাকের ওই বহর শুক্রবার সকালে উত্তর সিকিমের ছাতেন থেকে দাঙ্গুর দিকে যাচ্ছিল। পথিমধ্যে জেমা নামক এলাকায় এই দুর্ঘটনা ঘটে।

সেনাবাহিনীর বিবৃতিতে আরও বলা হয়, দুর্ঘটনার পরপরই উদ্ধার কার্যক্রম শুরু হয়। ঘটনাস্থল থেকে ৪ জন আহত সৈনিককে দ্রুত সরিয়ে নেয়া হয়েছে। দুর্ভাগ্যজনকভাবে ৩ জন জুনিয়র কমিশন্ড অফিসার ও ১৩ জন সৈনিক নিহত হয়েছেন।

ভারতের প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং এই দুর্ঘটনায় শোক প্রকাশ করেছেন এবং নিহতদের পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন। সামাজিক যোগাযোগমাধ্যম টুইটারে শেয়ার করা টুইটে রাজনাথ সিং বলেন, ‘উত্তর সিকিমে সড়ক দুর্ঘটনায় ভারতীয় সেনাবাহিনীর সদস্যদের মৃত্যুতে আমি গভীরভাবে শোকাহত। জাতি তাদের আত্মত্যাগ এবং দেশের প্রতি তাদের নিবেদনের কারণে কৃতজ্ঞ। শোকাহত পরিবারগুলো প্রতি আমার আন্তরিক সমবেদনা। আহতদের দ্রুত আরোগ্য কামনা করছি।’