ট্রাম্প আমাকে কাঁদিয়েছেন: মার্কিন সৈন্যের বিধবা স্ত্রী

সদ্য নিহত এক মার্কিন সৈন্যের বিধবা স্ত্রী বলেছেন, ডোনাল্ড ট্রাম্প সমবেদনা জানিয়ে ফোন করার সময় স্বামীর নামটি স্মরণে আনতে পারেননি। সার্জেন্ট লা ডেভিড জনসনের বিধবা স্ত্রী ম্যাশিয়া জনসন বিবিসিকে বলেন, “কথা বলার সময় প্রেসিডেন্ট যেন খেই হারিয়ে ফেলছিলেন এবং তার স্বর আমাকে কাঁদিয়েছে।”

কিন্তু ট্রাম্প বলছেন, “কোন ইতস্তত ছাড়াই তিনি সার্জেন্ট জনসনের নাম উচ্চারণ করেছেন এবং গভীর শ্রদ্ধা নিয়ে কথা বলেছেন।”

এই মাসের শুরুতে নাইজারে কথিত ইসলামি জঙ্গিদের অতর্কিত হামলায় তিন জন মার্কিন সৈন্য নিহত হন, এর দুইদিন পর জনসনের লাশ উদ্ধার হলে নিহতের সংখ্যা দাঁড়ায় চারে। তবে কিভাবে তিনি এ দুই দিন নিখোঁজ ছিলেন সেটা এখনো অস্পষ্ট।

নিহতদের পরিবারের প্রতি সমবেদনা জানিয়ে ট্রাম্পের ফোনকলকে ডেমোক্র্যাটিক কংগ্রেসম্যান ফ্রেডেরিকা উইলসন ‘অসম্মানজনক’ বলে অভিযুক্ত করলে এটি সংবাদমাধ্যমে আলোচনা আসে।

উইলসনের এ অভিযোগকে আরও সত্য প্রমাণিত করতে ম্যাশিয়া জানান, “ট্রাম্প তাকে জিজ্ঞাসা করেছিলেন তার স্বামী সামরিক বাহিনীতে যোগদানের সময় কি নামে স্বাক্ষর করেছিলেন।”

ম্যাশিয়া আরও বলেন, “ট্রাম্পের এ আচরণ আমাকে কাঁদিয়েছে। তার স্বরে আমি খুব রেগে গিয়েছি। কিভাবে তিনি এটি বলতে পারেন। তার সামনে আমার স্বামীর রিপোর্ট ছিল। যখন তিনি নাম উচ্চারণ করছিলেন আমি বুঝতে পারলাম, তিনি যেন হোঁচট খেলেন।”

তিনি আরও যোগ করেন, “আমার স্বামী যখন দেশের জন্য যুদ্ধ করেন এবং তার জীবনকে ঝুঁকির মুখে ঠেলে দেন, তখন কেন আপনি তার নামটি মনে রাখতে পারেন না?”

মার্কিন সেনা কর্তৃপক্ষ জানাচ্ছে, কথিত ইসলামি জঙ্গি সংগঠন আইএস এ হামলার সাথে জড়িত। সন্ত্রাসবাদ মোকাবেলায় ২০১৩ সাল থেকে মার্কিন সৈন্যরা নাইজারে কাজ করছে। সেখানে আইএসসহ আল কায়েদা জঙ্গি গোষ্ঠীর তৎপড়তা রুখতে অভিযান চালাচ্ছে তারা। এ বছরের জুন মাসে কংগ্রেসের কাছে ট্রাম্পের একটি চিঠি থেকে জানা যায় সেখানে ৬৪৫ জন মার্কিন সৈন্য মোতায়ন করা হয়েছে।

বাংলাদেশ সময়: ১৬৫৭ ঘণ্টা, ২৪ অক্টোবর ২০১৭
লেটেস্টবিডিনিউজ.কম/সাদ