৪৯ যাত্রী নিয়ে তানজানিয়ার লেক ভিক্টোরিয়ায় বিমান বিধ্বস্ত

বুকোবার একটি বিমানবন্দরে অবতরণের চেষ্টা করার সময় আজ রোববার (৬ নভেম্বর) একটি যাত্রীবাহী বিমান তানজানিয়ার লেক ভিক্টোরিয়ায় বিধ্বস্ত হয়। বিমানটিতে ৪৯ জন যাত্রী ছিল বলে জানা গেছে। রাষ্ট্রীয় মালিকানাধীন তানজানিয়া ব্রডকাস্টিং কর্পোরেশনের (টিবিসি) বরাত দিয়ে এবিসি নিউজ এ তথ্য জানায়।

টিবিসি জানিয়েছে, এখন পর্যন্ত ১৫ জনকে উদ্ধার করা হয়েছে। কিন্তু কোন হতাহতের ঘটনা ঘটেছে নাকি তা জানা যায়নি। বিমানটি রাজধানী দার এস সালাম থেকে ছেড়েছিল। ঝড় ও ভারী বৃষ্টির কারণে রোববার সকালে ভিক্টোরিয়া লেকে বিধ্বস্ত হয়।

বিভিন্ন ভিডিও ফুটেজ ও সোশ্যাল মিডিয়ায় প্রচারিত ছবিতে বিমানটিকে প্রায় সম্পূর্ণভাবে ডুবে যেতে দেখা যায়। উদ্ধার কাজে লাইফবোট মোতায়েন করা হয়েছে। জরুরি কর্মীরা বিমানে আটকে পড়া অন্যান্য যাত্রীদের উদ্ধার করতে অব্যাহত রয়েছেন।

উদ্ধার অভিযান অব্যাহত থাকায় তানজানিয়ার প্রেসিডেন্ট সামিয়া সুলুহু হাসান সবাইকে শান্ত থাকার আহ্বান জানিয়েছেন। তিনি এক টুইটার পোস্টে জানান, তিনি প্রিসিশন এয়ার বিমান দুর্ঘটনার কথা শুনে দুঃখিত।

বুকোবা বিমানবন্দরটি আফ্রিকার বৃহত্তম হ্রদ ভিক্টোরিয়া হ্রদের তীরে অবস্থিত। প্রেসিশন এয়ার তানজানিয়ার বৃহত্তম ব্যক্তিগত মালিকানাধীন বিমান সংস্থা।

সংবাদ সূত্রঃ এবিসি নিউজ