জামিন শেষ হওয়া মাত্রই ইমরানের নিরাপত্তারক্ষীরা তাকে গ্রেফতার করবে

জামিনের সময়সীমা শেষ হলেই গ্রেফতার হবেন পিটিআই চেয়ারপারসন ইমরান খান বলে জানিয়েছেন পাকিস্তানের স্বরাষ্ট্রমন্ত্রী রানা সানাউল্লাহ। সানাউল্লাহ বলেন, আইন অনুযায়ী ইমরানকে নিরাপত্তা দেয়া হচ্ছে। সারা দেশে দাঙ্গা, রাষ্ট্রদ্রোহিতা, বিশৃঙ্খলা সৃষ্টি, সশস্ত্র হামলার অভিযোগে ইমরানের বিরুদ্ধে দুই ডজনের বেশি মামলা হয়েছৈ। যারা এখন ইমরানের নিরাপত্তার দায়িত্ব পালন করছে, তারাই জামিনের মেয়াদ শেষ হওয়া মাত্র তাকে ‘মহা উৎসাহে’ গ্রেফতার করবে।

উল্লেখ্য, হাইকোর্টের আদেশবলে বেশ কয়েকটি মামলায় ইমরান ২৫ জুন পর্যন্ত জামিনে রয়েছেন। গত ২৫ মে ‘হাক্কানি আজাদি মার্চ’কে কেন্দ্র করে বিশৃঙ্খলার সময় এসব মামলা দায়ের করা হয়েছিল।

স্বরাষ্ট্রমন্ত্রী আজ রোববার তার টুইটারে পেশোয়ার থেকে ইসলামাবাদ ফেরার ইমরান খানের ঘোষণাকেও স্বাগত জানান। জানা গেছে, গতকাল শনিবার রাত থেকেই বিশেষভাবে ইমরান খানের নিরাপত্তা জোরদার করা হয়েছে। এরই মধ্যে পেশোয়ার থেকে ইসলামাবাদে ফেরার কথা ইমরান খানের।

ইসলামাবাদ পুলিশের একজন মুখপাত্র বলেন, আইন অনুযায়ী ইমরান খানের সব ধরনের নিরাপত্তা ব্যবস্থা করা হবে। তার নিজস্ব নিরাপত্তা টিমের কাছ থেকে সহযোগিতাপূর্ণ আচরণ আশা করা হচ্ছে।

এদিকে, পাকিস্তানের রাজধানীজুড়ে ১৪৪ ধারা জারি করা হয়েছে। বানি গালায় নিরাপত্তা জোরদারের পাশাপাশি পরবর্তী নির্দেশনা না দেওয়া পর্যন্ত রাজধানীতে সব ধরনের গণজমায়েত নিষিদ্ধ করা হয়েছে বলে জানিয়েছে ইসলামাবাদের পুলিশ।

গত সপ্তাহে পেশোয়ার আদালত ইমরান খঅনকে ৫০ হাজার টাকা নিরাপত্তা বন্ডে জামিন দেন।