শাহবাজ শরিফ প্রধানমন্ত্রী হয়েই বাড়ালেন সরকারি কর্মচারিদের বেতন

পাকিস্তানের ২৩ তম প্রধানমন্ত্রী হওয়ার পর শাহবাজ শরিফ পার্লামেন্টে (জাতীয় পরিষদ) দেওয়া প্রথম ভাষণেই ঘোষণা দিয়েছেন সরকারি কর্মচারিদের বেতন বাড়ানোর। এর আগে দেশটির সরকারি কর্মচারিদের সর্বনিম্ন বেতন ছিল ১৫ হাজার রুপি, নতুন প্রধানমন্ত্রী তা বাড়িয়ে ২৫ হাজার রুপি করেছেন।

গতকাল সোমবার (১১ এপ্রিল) পার্লামেন্টে দেওয়া ভাষণে এই ঘোষণা দেন প্রধানমন্ত্রী শাহবাজ শরিফ। নতুন এই বেতন কাঠামো চলতি মাস থেকেই কার্যকর হবে বলেও জানান তিনি।

এর আগে অনাস্থা প্রস্তাবে ইমরান খান ক্ষমতা হারানোর দু’দিন পর এদিন পাকিস্তান মুসলিম লীগ-নওয়াজের সভাপতি শাহবাজ শরিফ দেশটির প্রধানমন্ত্রী নির্বাচিত হন। ইমরান সরকার বিরোধী জোট থেকে তিনি প্রধানমন্ত্রী নির্বাচিত হয়েছেন। যদিও তার নির্বাচনের সময় ইমরানের দল পাকিস্তান তেহরিক-ই ইনসাফের (পিটিআই) আইনপ্রণেতারা গণপদত্যাগের ঘোষণা দিয়ে পার্লামেন্ট ওয়াক আউট করেন।

শাহবাজ পার্লামেন্টে ১৭৪ ভোট পেয়ে প্রধানমন্ত্রী হন। তার প্রতিদ্বন্দ্বী প্রার্থী ছিলেন পিটিআইয়ের শাহ মাহমুদ কুরেশি। কিন্তু তার দল ওয়াক আউট করায় তিনি কোনো ভোট পাননি। শাহবাজ শরীফ তার বক্তব্যে বলেন, পাকিস্তানের ইতিহাসে এই প্রথমবার কোনো প্রধানমন্ত্রী অনাস্থা ভোটের মাধ্যমে ক্ষমতাচ্যুত হলেন। ভাষণে সর্বনিম্ন বেতন বাড়ানোর পাশাপাশি গমের মূল্য কমানো, তরুণদেরকে ল্যাপটপ প্রদান এবং গরিবদের আর্থিক সহায়তারও ঘোষণা দেন তিনি।

সংবাদ সূত্রঃ জিওটিভি