প্রতিবার দীপাবলিতে যা করতেন রাম রহিম

নিজ ডেরার দুই সাধ্বীকে ধর্ষণের দায়ে জেলে ২০ বছরের সাজা ভোগ করছেন ভারতের হরিয়ানা রাজ্যের ভণ্ডবাবা গুরমিত রাম রহিম সিংহ। ফলে এবার দীপাবলির রাত জেলেই কাটাতে হয়েছে তাকে। ডেরা সূত্রে জানা গেছে, এর আগে প্রতি বছর ধুমদাম করে দীপাবলি পালন করতেন রাম রহিম। দীপাবলিতে সারা ডেরা প্রদীপ দিয়ে সাজাতে পছন্দ করতেন তিনি। কিন্তু এবার দীপাবলিতে কী করলেন গুরমিত?

ভারতীয় একটি সংবাদমাধ্যমের প্রতিবেদন থেকে জানা গেছে, দীপাবলি উপলক্ষে জেলে কয়েদিদের জন্য বিশেষ অনুষ্ঠান আয়োজন করা হয়েছিল। কয়েদিদের মিষ্টি খাওয়ানোর এবং তাদের প্রদীপ বা মোমবাতি জ্বালাতে দেওয়ার ব্যবস্থাও করা হয়েছিল। কিন্তু এই অনুষ্ঠানে অংশ নেয়নি রাম রহিম। মিষ্টি খাননি তিনি, এমনকি জ্বালাননি মোমবাতি বা প্রদীপও।

ডেরা সূত্রে জানা গেছে, দীপাবলির সময়ে সব রকমের আয়োজনের মূল ভার দেওয়া হতো হানিপ্রীতকে। রাম রহিমের গুফার বাইরে ডেরার মেয়েদের প্রদীপের থালা হাতে দাঁড় করিয়ে দেওয়া হতো। তার মাঝেই জাঁকজমকভাবে সেজে বেরোতেন ভণ্ডবাবা।

২০১৬ সালে রাম রহিম নিজের ডেরায় প্রায় দেড় লাখ প্রদীপ জ্বালিয়েছিলেন। অথচ এবার জেলে দীপাবলির আলোর থেকে শতহাত দূরে নিজেকে গুটিয়ে রাখলেন তিনি।

বাংলাদেশ সময়: ১৫৩০ ঘণ্টা, ২২ অক্টোবর    ২০১৭

লেটেস্টবিডিনিউজ.কম/এস পি