এক অ্যাম্বুলেন্সে ২২ জনের মরদেহ নেওয়া হলো শ্মশানে, ক্ষুদ্ধ স্থানীয়রা

একটি মাত্র অ্যাম্বুলেন্সে কোভিডে প্রাণ হারানো ২২ জনের মৃতদেহ ঠাসাঠাসি করে শ্মশানে নিয়ে যাওয়া হয়েছে। ভারতের মহারাষ্ট্রের বীর জেলার আম্বাজোগাই এলাকা এমন করুণ ঘটনার সাক্ষী হলো।

এই ঘটনায় স্থানীয়রা ক্ষুদ্ধ প্রতিক্রিয়া দেখিয়েছে। এরপরই বীর জেলা প্রশাসন ঘটনা খতিয়ে দেখতে আম্বাজোগাইয়ে একটি টিম পাঠিয়েছে। একজন প্রত্যক্ষদর্শী বলেন, এমন ঘটনা ঘটেছে পুলিশের সামনেই।

স্বামী তীরথ মারাঠওয়াদা সরকারি মেডিকেল কলেজের মর্গ থেকে একইসঙ্গে ২২টি কোভিড মৃতদেহ শ্মশানে নিয়ে যাওয়া হচ্ছিল। তখনই অ্যাম্বুলেন্সটিতে একটির ওপর আরেকটি মৃতদেহ বোঝাই করা হচ্ছিল।

ওই হাসপাতালের চিকিৎসক শিবাজি শুক্রে জানিয়েছেন, গত বছর করোনার সময় মোট পাঁচটি অ্যাম্বুলেন্স ছিল তাদের হাসপাতালে। পরে তিনটি তুলে নেওয়ায় আপাতত যাবতীয় কাজ মেটাতে হচ্ছে দুইটি অ্যাম্বুলেন্স দিয়েই।

হাসপাতালের তরফে এমন চূড়ান্ত অমানবিক ঘটনার পর সর্বত্র নিন্দার ঝড় উঠতে থাকে। তবে কর্তৃপক্ষ বলছে, মৃতদেহ শ্মশান পর্যন্ত পৌঁছে দেওয়া তাদের কাজ।

কর্তৃপক্ষ জানিয়েছে, ২২ জনের মধ্যে শনিবার হয়েছে ১৪ জনের মৃত্যু। বাকিদের মৃত্যু হয়েছে রবিবার। বীর জেলা কালেক্টর রবীন্দ্র জগতাপ বলেছেন, আমি আম্বাজোগাই-এর অতিরিক্ত কালেক্টরকে এ ঘটনার তদন্ত করতে বলেছি। যদি কারও বিরুদ্ধে অভিযোগ খুঁজে পাওয়া যায়, তাহলে ব্যবস্থা নেওয়া হবে।

সংবাদ সূত্রঃ ইন্ডিয়ান এক্সপ্রেস।