পাকিস্তানে বোমা বিস্ফোরণে ৭ পুলিশ নিহত

পাকিস্তানের বেলুচিস্তান প্রদেশের রাজধানী কোয়েটায় একটি বোমা বিস্ফোরণে অন্তত সাত পুলিশ সদস্য নিহত হয়েছেন। আহত হয়েছেন আরো ২২ জন।

আজ বুধবার শহরের কোয়েটা-সিব্বি সড়কের সারিয়াব মিল এলাকায় এ ঘটনা ঘটে বলে জানিয়েছে ডন নিউজ।
কোয়েটার সরকারি হাসপাতালের মুখপাত্র ওয়াসিম বেগ সাতজনের মৃত্যুর কথা নিশ্চিত করেছেন। গুরুতর আহত আরো আটজনকে হাসপাতালটিতে ভর্তি করা হয়েছে বলে জানিয়েছেন তিনি।

প্রাথমিকভাবে পাওয়া তথ্যের ভিত্তিতে ডনের প্রতিবেদনে বলা হয়েছে, ৩৫ জন পুলিশ সদস্যকে নিয়ে একটি গাড়ি ওই এলাকা দিয়ে যাওয়ার সময় রাস্তার পাশে পেতে রাখা একটি বোমার বিস্ফোরণ ঘটে বলে নিরাপত্তা সূত্রগুলো দাবি করেছে।

প্রতিবেদনে আরো বলা হয়েছে, বিস্ফোরণের কারণ শেষ খবর পাওয়া পর্যন্ত নিশ্চিত হওয়া যায়নি।

বার্তা সংস্থা রয়টার্সকে কোয়েটার পুলিশপ্রধান আব্দুর রাজ্জাক চীমা বলেছেন, ‘এটি একটি আত্মঘাতী বিস্ফোরণ কি না তা বলতে পারছি না আমরা। ঘটনাস্থলে থাকা আমাদের টিম বিষয়টি তদন্ত করে দেখছে। ‘

এ হামলার নিন্দা জানিয়েছেন বেলুচিস্তানের স্বরাষ্ট্রমন্ত্রী সরফরাজ বুগতি। একইসঙ্গে হামলায় ছয় পুলিশ সদস্যের নিহত হওয়ার কথা নিশ্চিত করেছেন তিনি।

স্বরাষ্ট্রমন্ত্রী আরো জানান, আহত ২২ জনকে কোয়েটার সরকারি হাসপাতাল ও সামরিক হাসপাতালে (সিএমএইচ) ভর্তি করা হয়েছে।

এর আগে গত ১৩ অগাস্ট কোয়েটার পিশিন বাস স্টপে একটি সামরিক ট্রাককে লক্ষ্য করে চালানো আত্মঘাতী বিস্ফোরণে আট সেনাসহ ১৫ জন নিহত হয়। তার আগে জুনের প্রথমদিকে শহরের গুলিস্তান রোড এলাকায় আত্মঘাতী বিস্ফোরণে সাত পুলিশসহ ১৪ জন নিহত হয়।

বাংলাদেশ সময়: ১৩৪৩ ঘণ্টা, ১৮ অক্টোবর, ২০১৭
লেটেস্টবিডিনিউজ.কম/নীল