‘চাকরির কথা বলে ট্রাম্প আমাকে যৌন হেনস্থা করেন’

ক্ষমতা গ্রহণের আগে এক নারীর করা মানহানির মামলায় মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প ও তার ক্যাম্পেইনকে এবার তথ্য–উপাত্ত পেশ করার নির্দেশ দিয়েছে দেশটির আদালত। সোমবার এএফপির এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়।

এএফপির প্রতিবেদনে বলা হয়, চলতি বছরের জানুয়ারিতে মার্কিন প্রেসিডেন্ট হিসেবে ট্রাম্পের শপথ নেওয়ার মাত্র দুদিন আগে মানহানির মামলাটি করেন সামার জার্ভস। একসময় মার্কিন টেলিভিশন এনবিসির ‘শো দ্য অ্যাপ্রেনটিস’ অনুষ্ঠানে উপস্থাপনা করতেন ট্রাম্প। ওই অনুষ্ঠানে পঞ্চম সেশনের প্রতিযোগী ছিলেন সামার জারভস।

নির্বাচনের আগে গত বছরের অক্টোবরে সামার অভিযোগ করেন, চাকরির সুযোগ করে দেওয়ার কথা বলে ট্রাম্প তাকে যৌন হেনস্থা করেন।

তিনি জানান, ২০০৭ সালের ডিসেম্বরে নিউইয়র্কের বেভারলি হোটেলে তিনি ট্রাম্পের সঙ্গে দেখা করতে গেলে অনুমতি ছাড়াই ট্রাম্প তাকে চুমু খান। তবে বরাবরই জার্ভসের অভিযোগ অস্বীকার করে আসছিলেন ট্রাম্প।

গত ১৪ অক্টোবর নর্থ ক্যারোলিনার শার্লটে এক নির্বাচনী সভায় ট্রাম্প জার্ভসকে ইঙ্গিত করে বলেছিলেন, এসব অভিযোগ মিথ্যা। এটি ‘লকার রুম ব্যভিচার’। অর্থ লাভ এবং রাজনৈতিক উদ্দেশ্য সিদ্ধির জন্যই জার্ভস এমনটা করছেন বলে দাবি ট্রাম্পের।

জার্ভসও পাল্টা অভিযোগ করে বলেন, ট্রাম্প মিথ্যুক এবং নারী বিদ্বেষী। পরে গত ১৮ জানুয়ারি মানহানির মামলা করেন তিনি।

আদালতের ওই তলবে জার্ভস ও তার সহযোগীদের করা অভিযোগের ওপর তথ্য উপাত্ত পেশ করার নির্দেশ দেওয়া হয়েছে ট্রাম্প ক্যাম্পেইনকে। সেই সঙ্গে আরও যেসব নারীকে ট্রাম্প যৌন হয়রানি করেছেন, তার তথ্যও পেশ করতে বলা হয়েছে।

বাংলাদেশ সময়: ১৫৩৭ ঘণ্টা, ১৬ অক্টোবর, ২০১৭
লেটেস্টবিডিনিউজ.কম/নীল