রোহিঙ্গা মুসলিম নিধনে অস্ত্রের মূল যোগানদাতা ইসরাইল

মালয়েশিয়ার কুদস ফাউন্ডেশন বলেছে, রোহিঙ্গা মুসলমানদের ওপর সংঘটিত হত্যাযজ্ঞে মিয়ানমার সরকারের অস্ত্রের মূল যোগানদাতা হিসেবে কাজ করছে ইসরাইল।

কুদস ফাউন্ডেশনের সদস্য শরিফ আমিন আবু শামালার উদ্ধৃতি দিয়ে বার্তা সংস্থা ইরনা আরও জানিয়েছে, ইসরাইল এ ধরনের হত্যাযজ্ঞ চালানোর উদাহরণ সৃষ্টি করে অন্যান্য দেশ ও অঞ্চলে নিজেদের বৈধতা অর্জন করতে চায়।

শরিফ আমিন রোহিঙ্গা মুসলমানদের ওপর চালানো জাতিগত নিধনযজ্ঞকে ফিলিস্তিনের গণহত্যার সঙ্গে তুলনা করেন। তিনি বলেন, রোহিঙ্গা মুসলমানদের ওপর সংঘটিত গণহত্যার অনুরূপ চিত্র বিশ্ববাসী ১৯৪৮ সাল থেকে ১৯৬৭ সাল পর্যন্ত ফিলিস্তিনে প্রত্যক্ষ করেছে। ইসরাইলি হত্যাকারীরা সে সময় ফিলিস্তিনিদের বিরুদ্ধে নির্মম হত্যাযজ্ঞ চালিয়েছিল।

কুদস ফাউন্ডেশনের এই সদস্য মালয়েশিয়ায় আরও বলেন, মিয়ানমারের পররাষ্ট্রমন্ত্রী এবং শান্তিতে নোবেলজয়ী অং সান সুচি এখন পর্যন্ত মুসলিম রোহিঙ্গাদের ওপর পরিচালিত নির্মম হত্যাযজ্ঞ ও জাতিগত নিধন অভিযান বন্ধে কোনো পদক্ষেপই নেননি।

মিয়ানমারের পশ্চিমাঞ্চলীয় প্রদেশ রাখাইনে রোহিঙ্গা মুসলমানদের ওপর গত ২৫ আগস্ট থেকে হত্যা ও নিধনযজ্ঞ শুরু করেছে সেদেশের সেনাবাহিনী। ওই নিধনযজ্ঞের ঘটনায় ৬ হাজারের বেশি রোহিঙ্গা মুসলমান নিহত হয়েছে,আহত হয়েছে আট হাজারের বেশি। এ ছাড়া বাংলাদেশে পালিয়ে আশ্রয় নিয়েছে ৫ লাখ ৩৮ হাজারের বেশি রোহিঙ্গা মুসলমান।

বাংলাদেশ সময়: ১১১১ ঘণ্টা, ১৫ অক্টোবর ২০১৭
লেটেস্টবিডিনিউজ.কম/এসএফ