পদত্যাগ করতে চান রেলমন্ত্রী, অপেক্ষা করতে বললেন প্রধানমন্ত্রী

গত চার দিনে পর পর দু’টি ভয়াবহ ট্রেন দুর্ঘটনার নৈতিক দায় নিয়ে পদত্যাগ করতে চান ভারতের রেলমন্ত্রী সুরেশ প্রভু। তাই বুধবার দেখা করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গে। তিনি যে প্রধানমন্ত্রীর কাছে পদত্যাগের ইচ্ছা প্রকাশ করেছেন তার ইঙ্গিত দিয়ে প্রভুর টুইট, সব শুনে প্রধানমন্ত্রী তাকে বলেছেন, \’একটু অপেক্ষা করুন\’।

গত শনিবার ভয়াবহ ট্রেন দুর্ঘটনাটি ঘটে দিল্লি থেকে ১০০ কিলোমিটার দূরে,উত্তরপ্রদেশের মুজফফরনগরে। লাইন থাকায় পুরী-হরিদ্বার উৎকল এক্সপ্রেসের ১৩টি কামরা বেলাইন হয়ে যাওয়ায় ২২ জনের মৃত্যু হয়।আহত হন ২০০-রও বেশি যাত্রী। আর মঙ্গলবার উত্তরপ্রদেশেরই আওরাইয়া জেলায় একটি ডাম্পারের সঙ্গে ধাক্কা লাগে দিল্লিগামী কৈফিয়ত এক্সপ্রেসের। তাতে ১০টি বগি লাইনচ্যুত হয়ে যায়। ৭০ জনেরও বেশি যাত্রী জখম হন।

\"\"

পর পর এ ঘটনার পর বুধবার প্রধানমন্ত্রী মোদীর সঙ্গে দেখা করে আসার পর ৫টি টুইট করেন রেলমন্ত্রী। একটি টুইটে প্রভু লেখেন, \’এই সব ট্রেন দুর্ঘটনার জন্য আমি অত্যন্ত দুঃখিত। মর্মাহত। নৈতিক দায় থেকে আমি পদত্যাগ করতে চাই।\’

ট্রেন দুর্ঘটনার দায় নিয়ে এর আগে ভারতে পদত্যাগ করেছিলেন আরও দুই রেলমন্ত্রী। লালবাহাদুর শাস্ত্রী ও নীতীশ কুমার। ১৯৫৬ সালে তামিলনাড়ুর আরিয়ালুতে একটি ভয়াবহ ট্রেন দুর্ঘটনার দায় স্বীকার করে ইস্তফা দিয়েছিলেন তদানীন্তন রেলমন্ত্রী লালবাহাদুর শাস্ত্রী। আর ১৯৯৯ সালে গাইসালের ট্রেন দুর্ঘটনার পরে পদত্যাগ করেছিলেন রেলমন্ত্রী নীতীশ কুমার।

তার পরের বছরেই পর পর দু’টি ট্রেন দুর্ঘটনার দায় স্বীকার করে ইস্তফা দিতে চেয়েছিলেন তদানীন্তন রেলমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তখন দেশটির প্রধানমন্ত্রী ছিলেন অটলবিহারী বাজপেয়ী। প্রধানমন্ত্রী বাজপেয়ী অবশ্য মমতার পদত্যাগপত্র গ্রহণ করেননি।

বাংলাদেশ সময়: ১১৩৫ ঘণ্টা, ২৪ আগস্ট ২০১৭,

লেটেস্টবিডিনিউজ.কম/এস

Scroll to Top