করোনাভাইরাস: ইউরোপের দেশ ইতালিতে এবার একদিনে ৩৬৮ জনের মৃত্যু

ইতালিতে পাল্লা দিয়ে বাড়ছে করোনা ভাইরাস সংক্রমণে (কোভিড-১৯) মৃত্যুর সংখ্যা। চীন থেকে ছড়িয়ে পড়া প্রাণঘাতী করোনাভাইরাসে এবার ইতালিতে গত ২৪ ঘণ্টায় ৩৬৮ জনের মৃত্যু হয়েছে। দেশটির কর্তৃপক্ষ এ তথ্য জানিয়েছে।

ইতালির নাগরিক সুরক্ষা পরিষেবা জানায়, রবিবার রেকর্ড সংখ্যক মৃত্যুতে করোনায় মোট মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ১ হাজার ৮ শ’ ৯ জনে। সেইসঙ্গে আক্রান্তের সংখ্যা ২৪ হাজার ছাড়িয়েছে।

চীনের পর করোনাভাইরাসে সবচেয়ে বেশি আক্রান্ত ও মৃত্যুর ঘটনা ঘটেছে ইতালিতে। করোনা পরিস্থিতির উন্নতির জন্য পরামর্শ নিতে চীন থেকে একদল বিশেষজ্ঞ গত শুক্রবার ইতালিতে এসে পৌঁছেছেন। ইতোমধ্যে তারা স্পালানজানি হাসপাতাল পর্যবেক্ষণ করেছেন এবং ইতালিয়ান চিকিৎসকদের সঙ্গে পরিস্থিতি সামাল দিতে আলোচনা করছেন।

চীনের বাইরে বর্তমানে ইউরোপের ইতালি, স্পেন ও ফ্রান্সে গত একদিনে সবচেয়ে বেশি প্রাণহানি হয়েছে। স্পেনে একদিনে ৯৭ জন, ফ্রান্সে একদিনে ২৯ জন মারা গেছে।

এদিকে যুক্তরাজ্যেও একদিনে সব চেয়ে বেশি ক্ষতির খবর পাওয়া গেছে। সেখানে ১৪ জন মারা যাওয়া মোট প্রাণহানির সংখ্যা দাঁড়িয়েছে ৩৫ জনে।

প্রাদুর্ভাবের কারণে ইউরোপের সরকারগুলো নাগরিকদের চলাচল সীমিত করেছে এবং সীমান্তেও কড়াকড়ি আরোপ করেছে। সোমবার সকাল থেকে ফ্রান্স, সুইজারল্যান্ড, অস্ট্রিয়া, ডেনমার্ক এবং লুক্সেমবার্গের সাথে সীমান্তে নিয়ন্ত্রণ আরোপ করছে জার্মানি। স্পেনের সাথে সীমান্তে কড়াকড়ি আরোপের ঘোষণা দিয়েছে পর্তুগাল।