২০২৪ সালের জনপ্রিয় ৭ টি স্মার্টফোন

স্মার্টফোন আমাদের দৈনন্দিন জীবনের একটি অবিচ্ছেদ্য অংশ। আমাদের ডেইলি লিস্টে এর এমন কোন কাজ নেই যেখানে আমাদের স্মার্টফোন দরকার হয় না। ক্যামেরা থেকে হিসাবের ক্যালকুলেটর পর্যন্ত সব এখন করা যায় এক স্মার্টফোনের মাধ্যমে।

তাই প্রতিবছরই বাজারে বের হয় নানা ব্র্যান্ডের অসংখ্য স্মার্টফোন। ২০২৪ সালও এর ব্যতিক্রম নয়। এখন পর্যন্ত ২০২৪ সালের মধ্যে যে-সব ফোন নিয়ে আলোচনা হচ্ছে এগুলো হচ্ছে :

1. Samsung Galaxy S24 Ultra
তালিকার প্রথম নামটাই স্যামসাং গ্যালাক্সি এস২৪ আলট্রার। স্যামসাং এর এই ফ্ল্যাগশিপ স্মার্টফোনটি বাজারে আসার সাথে সাথেই হইচই পড়ে যায়। “গ্যালাক্সি এ আই” আর ২০০ মেগাপিক্সেল ক্যামেরার জাদুতে এই ফোনটি গ্রহণযোগ্যতা পেয়েছে সব ধরনের গ্রাহকের কাছেই। এছাড়া এই ফোনটিতে 5G সংযোগ, উন্নত সিকিউরিটি ফিচার এবং স্টাইলাস সাপোর্টও রয়েছে।

যেকোনো ধরনের ব্যবহারকারীর জন্য এটি একটি অসাধারণ পছন্দ হতে পারে, বিশেষ করে যারা উন্নত প্রযুক্তি ও কার্যকারিতা খুঁজছেন। স্যামসাং গ্যালাক্সি S24 আল্ট্রা আপনার স্মার্টফোনের অভিজ্ঞতাকে নতুন উচ্চতায় নিয়ে যাবে।

কেন নিবেন এই ফোনটি?

২০০ মেগাপিক্সেল ক্যামেরা
গ্যালাক্সি এ আই ফিচার
ফ্ল্যাগশিপ এক্সপেরিয়েন্স
উন্নত সিকিউরিটি এবং আপডেট

2. Pixel 8a
গুগল পিক্সেল ৮এ একটি অত্যাধুনিক স্মার্টফোন যা গুগলের নিজস্ব প্রযুক্তি ও সফটওয়্যার দ্বারা সজ্জিত। এতে রয়েছে OLED ডিসপ্লে, যা চমৎকার রং ও কন্ট্রাস্ট প্রদান করে। ৬৪ মেগাপিক্সেল মেইন ক্যামেরা এবং উন্নত নাইট মোড ফিচার সহ, এটি ছবির মানে নতুন উচ্চতা নিয়ে আসে।

শক্তিশালী Google Tensor G3 প্রসেসর এবং 4500mAh (প্রায়) ব্যাটারি নিশ্চিত করে দীর্ঘস্থায়ী পারফরম্যান্স। এছাড়াও, 5G সংযোগ, দ্রুত আপডেট এবং উন্নত সিকিউরিটি ফিচারগুলো এই ফোনটিকে আরো আকর্ষণীয় করে তোলে। গুগল পিক্সেল ৮এ আপনার দৈনন্দিন ব্যবহারের জন্য নির্ভরযোগ্য ও উচ্চমানের একটি ডিভাইস।

কেন নিবেন এই ফোনটি?

গুগলের আধুনিক সফটওয়্যার
ক্যামেরায় এ আই ফিচার
মিড-রেঞ্জে ফ্ল্যাগশীপ এক্সপেরিয়েন্স
লম্বা সময় ধরে সিকিউরিটি আপডেট

3. Motorola Edge 50 Pro 5G
মটোরোলা এজ ৫০ প্রো ৫জি হলো একটি অত্যাধুনিক স্মার্টফোন যা আপনাকে দেবে অসাধারণ পারফরম্যান্স ও নান্দনিক অভিজ্ঞতা। এর ফুল P-OLED ডিসপ্লে রঙের দুনিয়াকে জীবন্ত করে তোলে। ৫০ মেগাপিক্সেল মেইন ক্যামেরা দিয়ে তুলতে পারবেন নিখুঁত ছবি, আর নাইট মোড ফিচার রাতের ছবিগুলোকেও দিবালোকের মতো ঝকঝকে করে তুলবে।

শক্তিশালী Snapdragon 7 Gen 3 প্রসেসর আর ৪৫০০ mAh ব্যাটারি নিশ্চিত করবে আপনার ডিভাইসের দীর্ঘস্থায়ী ক্ষমতা। দ্রুতগতির অভিজ্ঞতা, ফাস্ট চার্জিং, এবং উন্নত সিকিউরিটি ফিচার সহ এই ফোনটি আপনার দৈনন্দিন কাজের জন্য আদর্শ। বাজেটের মধ্যে মটোরোলা এজ ৫০ প্রো ৫জি সত্যিই একটি সম্পূর্ণ প্যাকেজ।

কেন নিবেন এই ফোনটি?

বাজেট ফ্রেন্ডলি দাম
আধুনিক ক্যামেরা ফিচার
মিড রেঞ্জে ফ্ল্যাগশিপ এক্সপেরিয়েন্স
স্টাইলিশ ডিজাইন

4. Redmi Turbo 3 5G
রেডমি টার্বো ৩-৫জি একটি অত্যাধুনিক স্মার্টফোন যা দ্রুতগতি এবং উন্নত প্রযুক্তির সমন্বয় ঘটিয়েছে। এর AMOLED ডিসপ্লে জীবন্ত রং এবং স্পষ্টতা নিয়ে আসে। ৫০ মেগাপিক্সেল মেইন ক্যামেরা এবং উন্নত নাইট মোডের মাধ্যমে এটি ছবির গুণমানকে অসাধারণ করে তোলে। শক্তিশালী Qualcomm Snapdragon 8s Gen 3 (4 nm)প্রসেসর এবং ৫০০০mAh ব্যাটারি আপনাকে দীর্ঘস্থায়ী এবং নিরবচ্ছিন্ন ব্যবহার নিশ্চিত করে।

৫জি সংযোগ, কুলিং সিস্টেম এবং সিকিউরিটি ফিচারগুলো এই ফোনটিকে গ্রাহকদের মাঝে আরও আকর্ষণীয় করে তুলেছে। মিড বাজেটে রেডমি টার্বো ৩- ৫জি হতে পারে আপনার জন্য একটি নির্ভরযোগ্য একটি স্মার্টফোন।

কেন নিবেন এই ফোনটি?

স্টাইলিশ ডিজাইন
হাইপার ওএস এক্সপেরিয়েন্স
সেরা ক্যামেরা
মিড রেঞ্জে সেরা গেমিং এক্সপেরিয়েন্স

5. Galaxy A55 5G
স্যামসাং গ্যালাক্সি এ৫৫ মিড-রেঞ্জ স্মার্টফোনের মধ্যে নতুন সেনসেশন । এর নতুন ডিজাইন আর দারুণ সব রঙের মিশেলে একেবারে নজর কেড়ে নেবে। শক্তিশালী প্রসেসর দিয়ে তৈরি হওয়ায় একাধিক কাজ একসাথে করলেও পারফরম্যান্স থাকবে মসৃণ। এর উন্নত ক্যামেরা সিস্টেমের কারণে প্রতিটি ছবি হয়ে উঠবে এক একটি মাস্টারপিস, এমনকি কম আলোতেও নিখুঁত ছবি আর ভিডিও তুলতে পারবে।

বিশাল ব্যাটারি লাইফের কারণে দুইদিন ধরে নিরবচ্ছিন্নভাবে ব্যবহার করতে পারবেন। স্যামসাং গ্যালাক্সি এ৫৫ সবসময়ই উৎকর্ষতার প্রতীক, পারফরম্যান্সের দিক দিয়ে প্রত্যাশার চেয়েও বেশি দেবে। এর সুন্দর ডিজাইন আর শক্তিশালী ফিচারের কারণে, এই ফোনটি মিড-রেঞ্জ সেগমেন্টে নতুন মান তৈরি করবে, আপনাকে দেবে দারুণ অভিজ্ঞতা।

কেন নিবেন এই ফোনটি?

আকর্ষণীয় ডিজাইন
সেরা ক্যামেরা
মিড রেঞ্জে সেরা পারফরম্যান্স
সেরা ব্যাটারী লাইফ

6. Realme 12 Pro+
রিয়েলমি ১২ প্রো+ ডিজাইনার অলিভিয়া সাভিওর ডিজাইনে তৈরি প্রিমিয়াম একটি মিড-রেঞ্জ ফোন। এর ডিজাইনটি খুবই চমৎকার এবং মোবাইলের গ্রিপ বেশ সুবিধাজনক। এটি একটি আকর্ষণীয় স্মার্টফোন। শক্তিশালী ক্যামেরা প্রযুক্তির এই ফোনটি আপনাকে দেবে অসাধারণ কিছু ছবি।

১২০ হার্টজের OLED ডিসপ্লে রিয়েলমি 12 প্রো+ এর ছবি এবং ভিডিও রেকর্ডিংকে আরও ভালো করে তুলে। Qualcomm SM7435-AB Snapdragon 7s Gen 2 (4 nm) এবং Sony IMX890 ফ্ল্যাগশিপ সেন্সর লেন্স এবং পেরিস্কোপ টেলিফটো লেন্সের সাথে, এটি ফোনের ফটোগ্রাফিকে আরও উন্নত করে।

লম্বা ব্যাটারি লাইফের সাথে, রিয়েলমি 12 প্রো+ আপনাকে দীর্ঘসময় ফোন ব্যবহারের অভিজ্ঞতা দেয়। নতুনতম রিয়েলমি UI এবং IP65 সার্টিফিকেশনের সাথে, এটি প্রয়োজনীয় সুরক্ষা এবং সহনশীলতা প্রদান করে।

কেন নিবেন এই ফোনটি?

খুবই আকর্ষণীয় ডিজাইন
ফ্ল্যাগশীপ ক্যামেরা সেন্সর
মিড-রেঞ্জে সেরা পারফরম্যান্স
সেরা ব্যাটারি লাইফ

7. Galaxy A35 5G
স্যামসাং গ্যালাক্সি এ৫৫ এর মতো গ্যালাক্সি এ৩৫ ও মিড-রেঞ্জ স্মার্টফোনের মধ্যে নতুন সেনসেশন । এর নতুন ডিজাইন আর দারুণ সব বাহারি রং প্রথম দেখাতেই নজর কেড়ে নেবে। আর বাজেট ফোনেও শক্তিশালী প্রসেসর ব্যবহার করায় মাল্টিটাস্কিং হবে খুবই মসৃণ।

সাথে আছে এর উন্নত ক্যামেরা সিস্টেম। যার কারণে প্রতিটি ছবি হয়ে উঠবে এক একটি মাস্টারপিস, বোনাস হিসেবে কম আলোতেও নিখুঁত ছবি আর ভিডিও তুলতে সক্ষম এই ফোনটি । বিশাল ব্যাটারি লাইফের কারণে দুই দিন ধরে নিরবচ্ছিন্নভাবে ব্যবহার করতে পারবেন।

স্যামসাং গ্যালাক্সি এ৩৫ সবসময়ই উৎকর্ষতার প্রতীক, পারফরম্যান্সের দিক দিয়ে প্রত্যাশার চেয়েও বেশি দেবে। এর সুন্দর ডিজাইন আর শক্তিশালী ফিচারের কারণে, এই ফোনটি লোয়ার মিড-রেঞ্জ সেগমেন্টে নতুন মান তৈরি করবে, আপনাকে দেবে দারুণ অভিজ্ঞতা।

কেন নিবেন এই ফোনটি?

আকর্ষণীয় ডিজাইন
সেরা ক্যামেরা
বাজেটে সেরা পারফরম্যান্স
সেরা ব্যাটারী লাইফ

Scroll to Top