পদ ছাড়লেন স্যামসাংয়ের প্রধান নির্বাহী

প্রযুক্তি প্রতিষ্ঠান স্যামসাংয়ের প্রধান নির্বাহী কর্মকর্তা ওউন ওহিউন পদত্যাগ করছেন। দুর্নীতির অভিযোগে স্যামসাং গ্রুপের উত্তরাধিকারী জে ইয়ং লি জেলে যাওয়ার পর স্যামসাং ইলেকট্রনিকসের ভাইস চেয়ারম্যানের দায়িত্বও পালন করছিলেন তিনি।

দক্ষিণ কোরিয়ার এই প্রযুক্তি প্রতিষ্ঠানের কর্মীদের কাছে লেখা এক চিঠিতে ওউন বলেন, আমার সরে দাঁড়ানোর এখনই উপযুক্ত সময়। এটা প্রতিষ্ঠানের জন্যও ভালো হবে। আপনাদের নতুন নেতৃত্ব নির্বাচন করার সময় এসেছে।

শুক্রবার স্যামসাং ইলেকট্রিনকস থেকে পাঠানো এক বিবৃতিতে ওহিউন ওউনের পদত্যাগের তথ্য নিশ্চিত করে বলা হয়, স্যাংমসাংয়ের ব্যবস্থাপনা টিম থেকে সরে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছেন ওউন।

২০১৮ সালের মার্চ মাসে স্যামসাংয়ের বোর্ড সদস্য হিসেবে ওউনের মেয়াদ শেষ হবে। এরপর তিনি আর নির্বাচন করবেন না বলে স্যামসাং কর্তৃপক্ষ জানিয়েছে। এছাড়া ২০১৬ সাল থেকে দায়িত্বে থাকা স্যামসাং ডিসপ্লের প্রধান নির্বাহী কর্মকর্তার পদও ছাড়বেন ওউন।

গত আগস্টে স্যামসাং গ্রুপের উত্তরাধিকারী জে ইয়ং লি’কে দুর্নীতির দায়ে পাঁচ বছরের কারাদণ্ড দেন দক্ষিণ কোরিয়ার একটি আদালত। লি’র কারাদণ্ডের পর থেকে ওউনই কার্যত স্যামসাংয়ের প্রধান হিসেবে কাজ করছিলেন।

স্যামসাংয়ের কর্মীদের উদ্দেশ্যে চিঠিতে ওউন লিখেছেন, স্যামসাংয়ের নতুন করে শুরুর সময় এসেছে। দ্রুত পরিবর্তনশীল তথ্যপ্রযুক্তি শিল্পের সঙ্গে তাল মেলাতে নতুন উদ্যমে তরুণ নেতৃত্বের আরও চ্যালেঞ্জ নেওয়ার সময় এটা।

ওউন ১৯৮৫ সালে গবেষক হিসেবে স্যামসাংয়ে যোগ দেন। ২০১২ সালে প্রধান নির্বাহী কর্মকর্তার দায়িত্ব নেন তিনি।

বাংলাদেশ সময়: ১২৪০ ঘণ্টা, ১৩ অক্টোবর   ২০১৭

লেটেস্টবিডিনিউজ.কম/এস