টেস্ট চ্যাম্পিয়নশিপে সুখবর পেল বাংলাদেশ

একটি সিরিজ জয় বাংলাদেশকে এনে দিয়েছে একাধিক প্রাপ্তি। পাকিস্তানের বিপক্ষে প্রথমবারের মতো বাংলাদেশের টেস্ট সিরিজ জয়ের ছাপ পড়েছে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের পয়েন্ট টেবিলে। আইসিসির টেস্ট টুর্নামেন্টটিতে বাংলাদেশ উঠে এসেছে চার নম্বরে। তালিকায় শান্তরা পেছনে ফেলেছেন ইংল্যান্ড ও দক্ষিণ আফ্রিকার মতো দলকে।

রাওয়ালপিন্ডিতে আজ মঙ্গলবার (৩ সেপ্টেম্বর) পাকিস্তানকে ছয় উইকেটে হারিয়েছে বাংলাদেশ। সিরিজের প্রথম ম্যাচে সফররতরা পেয়েছিল ১০ উইকেটের বিশাল জয়। এই দুটি জয় বাংলাদেশকে তুলে এনেছে চ্যাম্পিয়নশিপ টেবিলের ওপরের সারিতে। চলমান চক্রে ছয় ম্যাচ খেলে তিনটি করে জয় ও হারে বাংলাদেশের পয়েন্ট ৩৩।

তালিকায় সবার ওপরে আছে ভারত। দুইয়ে আছে অস্ট্রেলিয়া। নিউজিল্যান্ডের অবস্থান তিন নম্বরে। এরপরই আছে বাংলাদেশ। বাংলাদেশের কাছে সিরিজ হারা পাকিস্তান এই তালিকায় নিচের দিকে, তারা আছে আট নম্বরে।

এদিকে, ঐতিহাসিক সিরিজ জয়ের কৃতিত্ব পুরো দলকে দিলেন অধিনায়ক নাজমুল হোসেন শান্ত। ম্যাচ পরবর্তী পুরস্কার প্রদান অনুষ্ঠানে শান্ত বলেন, ‘এমন মুহূর্ত আসলে ভাষায় প্রকাশ করার মতো না। দলের সবাই যেভাবে খেলেছে তা দুর্দান্ত। মাঠের বাইরে সবার কঠোর পরিশ্রম ছিল চোখে পড়ার মতো। কোচের সঙ্গে আলাপ, পরিকল্পনা সাজানো, খেলোয়াড়দের উদ্দীপনা—সবকিছুই জিততে সাহায্য করেছে। সামনে ভারতের বিপক্ষে সিরিজ। আশাকরি, আগামী দিনেও জয়ের এই সংস্কৃতি গড়ে উঠবে আমাদের মধ্যে।’

Scroll to Top