দক্ষিণ আফ্রিকাকে হোয়াইটওয়াশ করল ওয়েস্ট ইন্ডিজ

প্রথম দুই ম্যাচ জিতে সিরিজ আগেই নিশ্চিত করে নিয়েছিল ক্যারিবিয়ানরা। শেষ ম্যাচেও দাপট দেখালো রভম্যান পাওয়েলের দল। দক্ষিণ আফ্রিকাকে অনায়াসে হারিয়ে সিরিজ শেষ করল তারা।

ত্রিনিদাদে মঙ্গলবার রাতে বৃষ্টির কারণে ১৩ ওভারে নেমে আসা ম্যাচে ডিএলএস মেথডে ৮ উইকেটে জিতেছে ওয়েস্ট ইন্ডিজ। এতে ৩- ০ ব্যবধানে সিরিজ নিশ্চিত করল তারা।

আগে ব্যাটিং পেয়ে ট্রিস্টিয়ান স্টাবসের ঝড়ে ১৩ ওভারে ১০৮ রান জড়ো করে প্রোটিয়ারা। শেই হোপ, নিকোলাস পুরান, শেমরন হেটমায়ারদের বিস্ফোরণে স্রেফ ৯.২ ওভারেই লক্ষ্যে পৌঁছে যায় স্বাগতিক দল। হোপ ২৪ বলে ৪২, পুরান ১৩ বলে ৩৫ আর হেটমায়ার ১৭ বলে করেন অপরাজিত ৩১ রান।

রান তাড়ায় প্রথম ওভারেই আলিক আথানজেকে হারিয়েছিলো ওয়েস্ট ইন্ডিজ।  ওই ওটুকুই ধাক্কা। বাকি সময়ে তাদের বিপদে পড়ার কোন অবস্থাই তৈরি হয়নি। হোপ-পুরান মিলে ৫৮ রান যোগ করেন মাত্র ১৯ বলে। ১৩ বলের উপস্থিতিতেই ৪টি ছয় আর ২ চার মারেন বাঁহাতি ব্যাটার।

হেটমায়ার উঠেও চালিয়ে নিতে থাকে৷ একই ছন্দ। দক্ষিণ আফ্রিকার বোলারদের অসহায় হয়ে দেখা ছাড়া উপায় ছিলো না।

এর আগে টস হেরে ব্যাট করতে গিয়ে অনেকগুলো বল নষ্ট করে আউট হন রেজা হেনড্রিকস। তার ২০ বলে ৯ রানের মন্থর ইনিংস দলের জন্য হয়েছে কাল। আরেক ওপেনার রায়ান রিকেলটন ২৭ রান করলেও লাগিয়ে ফেলেন ২৪ বল। এইডেন মার্করাম থিতু হয়েও টানতে পারেননি (১২ বলে ২০)। ৫ চার,  ৩ ছক্কায় ১৫ বলে ৪০ করে দলের রান একা বাড়িয়েছেন স্টাবস৷ তবে রানে ভরা উইকেটে এই রান যে মামুলি ছিলো পরে টের পেয়েছে সফরকারী দল।

 

Scroll to Top