ইউএস ওপেনেও নেই নাদাল

প্যারিস অলিম্পিকে সেরাটা দেওয়ার জন্য উইম্বলডন থেকে নিজের নাম প্রত্যাহার করে নিয়েছিলেন রাফায়েল নাদাল। তবে লক্ষ্য পূরণ হয়নি। এবার শতভাগ দিতে পারবেন না বলে নাম প্রত্যাহার করে নিয়েছেন ইউএস ওপেন থেকেও। চলতি বছরে এ নিয়ে তৃতীয় গ্র্যান্ড স্ল্যামে খেলছেন না এই স্প্যানিশ তারকা।

গত বছর থেকেই গ্র্যান্ড স্ল্যামে নিয়মিত নন নাদাল। ২০২৩ সালে খেলেননি ফ্রেঞ্চ ওপেন, উইম্বলডন ও ইউএস ওপেন। এ বছর কেবল ফ্রেঞ্চ ওপেনেই ছিলেন। যেখানে থেমেছেন প্রথম রাউন্ডেই। এর আগে অস্ট্রেলিয়ান ওপেন ও উইম্বলডন মিস করেছিলেন। মূলত ফিটনেস জনিত কারণেই কোর্টে সে অর্থে থাকতে পারছেন না নাদাল।

সামাজিক যোগাযোগ মাধ্যমে ইউএস ওপেনে খেলা নিয়ে নাদাল বলেন, ‘সবাইকে জানাতে চাই, এ বছরের ইউএস ওপেনে খেলতে পারব না। নিউ ইয়র্কে আমার প্রচুর স্মৃতি রয়েছে। আর্থার অ্যাশ স্টেডিয়ামে রাতের দিকে দুর্দান্ত পরিবেশে খেলা ম্যাচগুলো খুব মিস করব। তবে এবার ১০০ শতাংশ দিতে পারব না বলেই নাম তুলে নিয়েছি।’

ইউএস ওপেনে না খেললেও আগামী সেপ্টেম্বরে বার্লিনের লেভার কাপে তাকে দেখা যাবে বলে একই পোস্টে নিশ্চিত করেছেন নাদাল। গ্র্যান্ড স্ল্যাম ক্যারিয়ারে ফ্রেঞ্চ ওপেনে সবচেয়ে বেশি ১৪টি ট্রফি জিতেছেন নাদাল। দ্বিতীয় সর্বোচ্চ চারটি শিরোপা ইউএস ওপেনে।

এবার অলিম্পিকে সময়টা ভালো যায়নি ২০০৮ সালের স্বর্ণপদক জয়ী নাদালের। চ্যাম্পিয়ন নোভাক জোকোভিচের কাছে দ্বিতীয় রাউন্ডে হেরেছেন সিঙ্গেলে। আর স্পেনের হয়ে কার্লোস আলকারাজকে নিয়ে দ্বৈত ইভেন্টে যেতে পেরেছেন কোয়ার্টার ফাইনাল পর্যন্ত।

Scroll to Top