argentina

কলম্বিয়াকে কাঁদিয়ে কোপার সর্বোচ্চ চ্যাম্পিয়ন আর্জেন্টিনা

উরুগুয়ের সঙ্গে সমান ১৫ শিরোপা নিয়ে সর্বোচ্চ কোপা জয়ীর তালিকায় যৌথভাবে ছিল আর্জেন্টিনা। তবে টুর্নামেন্টটির ৪৮তম আসরের ফাইনালে কলম্বিয়াকে হারিয়া টানা দ্বিতীয় শিরোপা ঘরে তোলার পাশাপাশি টুর্নামেন্টের সর্বোচ্চ ১৬ শিরোপার মালিক এখন আর্জেন্টিনা। ম্যাচের একমাত্র গোলটি করেন আর্জেন্টিনার তারকা লাওতারো মার্টিনেজ। তার গোলে ১-০তে জিতে চ্যাম্পিয়ন হয় আর্জেন্টিনা।

এর আগে ২০২১ সালে কোপার ফাইনালে ব্রাজিলকে ১ গোলে হারিয়ে ১৫তম কোপা আমেরিকার শিরোপা জিতেছিল আর্জেন্টিনা। সেবার একমাত্র গোলটি করেন ডি মারিয়া। আর এবার কলম্বিয়াকেও ম্যাচের একমাত্র গোলে হারিয়ে শিরোপা ধরে রাখলো আর্জেন্টিনা।

ম্যাচের ১১২ মিনিটের মাথায় ডি বক্সের সামনে থেকে লো সেলসো ফ্লিকে বল বাড়িয়ে দেন ডানদিকে থাকা লাওতারোকে। বল পেয়েই এই ফরোয়ার্ড ঢুকে পড়েন বক্সের মধ্যে। তার সামনে ছিলেন কেবল কলম্বিয়ার গোলরক্ষক ভার্গাস। তার মাথার উপর দিয়ে জোরালো শট নিয়ে বল জালে জড়ান ইন্টার মিলানের তারকা মার্টিনেজ।

সোমবার (১৫ জুলাই) যুক্তরাষ্ট্রের মিয়ামির হার্ড রক স্টেডিয়ামে নির্ধারিত সময়ের ১ ঘণ্টারও বেশি সময় পর মাঠে গড়ায় ম্যাচটি। এদিন টিকিট ছাড়াই দর্শকদের মাঠে ঢুকে পড়ার কারণে সময়মতো খেলা শুরু করতে পারেনি আয়োজকরা। প্রায় দেড় ঘণ্টার (৮৩ মিনিট) চেষ্টায় দর্শকদের নিয়ন্ত্রণে আনতে সক্ষম হন মাঠের নিরাপত্তাকর্মীরা। শেষ পর্যন্ত ভোর ৬টার ম্যাচ শুরু হয় বাংলাদেশ সময় সকাল ৭টা ২৫ মিনিটে।

ম্যাচের শুরুতেই আক্রমণে যায় টুর্নামেন্টের আর্জেন্টিনা। ম্যাচের প্রথম মিনিটে গঞ্জেলো মনটিয়েলের ক্রস থেকে হুলিয়ান আলভারেজের হেড গোলবারের বাঁপাশ মিস করে বাইরে দিয়ে চলে যায়। এরপর ৫ মিনিটে লুইস দিয়াজ ও ১৩ মিনিট কার্লোস কুয়েস্টা কলম্বিয়ার হয়ে দুটি আক্রমণ করে।

Scroll to Top