বাবরকে অধিনায়কত্ব থেকে সরাতে বললেন আফ্রিদি

পাকিস্তানের টেস্ট দলের অধিনায়ক থাকছেন শান মাসুদই। বৃহস্পতিবার (১১ জুলাই) শান মাসুদের টেস্টে অধিনায়ক থাকার বিষয়টি নিশ্চিত করে পিসিবি। তবে পাকিস্তানের ওয়ানডে ও টি-টোয়েন্টি অধিনায়ক নিয়ে রয়েছে নানান জল্পনা-কল্পনা। বর্তমানে বাবর আজম এই দুই সংস্করণের দায়িত্বে থাকলেও, তার ভাগ্য ঝুলে রয়েছে সুতায়।

অধিনায়কত্বের পরীক্ষায় পাস করেছেন শান মাসুদ। তবে বাবরকে নিয়ে চলছে নানান সমালোচনা। দলের ব্যর্থতার সঙ্গে যোগ হয়েছে তার সামনে থেকে নেতৃত্ব না দিতে পারার ব্যর্থতাও। তাই পাকিস্তানের অনেকেই তাকে আর অধিনায়ক হিসেবে দেখত চান না। সেই তালিকায় এবার ‍যুক্ত হয়েছেন শহীদ আফ্রিদি।

পাকিস্তানের সাবেক অধিনায়ক চান বাবর যেন আর নেতৃত্বে না থাকে। মাঝে কিছু সময়ের জন্য বাদ পড়লেও দীর্ঘদিন ধরে অধিনায়কত্ব করেও নিজেকে প্রমাণ করতে না পারায় আর তাকে এই পদে দেখতে চাচ্ছেন না আফ্রিদি।

বাবরকে সরিয়ে দেয়ার কথা বলে আফ্রিদি বলেছেন, ‘কোনো অধিনায়কই দীর্ঘদিন নেতৃত্ব দেয়ার সুযোগ পায়নি। আমি পাকিস্তানের অধিনায়ক ছিলাম, ইউনিস খান এবং মিসবাহ-উল-হকও ছিল। কেউই খুব বেশি দিন নেতৃত্ব দেয়ার সুযোগ পায়নি। বিশ্বকাপ শেষ হওয়ার পরপরেই আমাদের অধিনায়কত্ব থেকে সরিয়ে দেয়া হয়।’

নতুন কাউকে দায়িত্ব দিয়ে তাকে সমর্থন দেয়া উচিত বলেও মনে করেন আফ্রিদি। তিনি বলেছেন, ‘বাবর আজম অনেক সুযোগ পেয়েছে। দুই-তিনটি বিশ্বকাপ এবং এশিয়া কাপ। আমার মতে, যাকেই দায়িত্ব দেয়া হোক না কেন তাকে পুরোপুরিভাবে সমর্থন দিতে হবে।’

Scroll to Top