অস্ট্রেলিয়া চাইলে অবসর ভেঙে চ্যাম্পিয়ন্স ট্রফি খেলবেন ওয়ার্নার

গত জানুয়ারিতে পাকিস্তানের বিপক্ষে টেস্ট খেলে লাল বলের ক্রিকেটকে বিদায় জানান ডেভিড ওয়ার্নার। একই সময়ে জানিয়ে দেন, নভেম্বরে ভারতের মাটিতে ওয়ানডে বিশ্বকাপের ফাইনালই ছিল ওয়ানডে ক্রিকেটে তার শেষ ম্যাচ। এরপর চলতি বছর টি-টোয়েন্টি বিশ্বকাপে আন্তর্জাতিক ক্রিকেট থেকে পুরোপুরি অবসরের ঘোষণা দেন এই অজি কিংবদন্তি। কিন্তু ওয়ার্নারের গল্প যে শেষ হয়েও কোথাও একটু বাকিই থেকে যাচ্ছে।

তবে কি ওয়ানডে ক্রিকেটে প্রত্যাবর্তন ঘটছে ডেভিড ওয়ার্নারের। অন্তত সে পথেই হাঁটার ইঙ্গিত দিয়েছেন খোদ ওয়ার্নারই। আজ মঙ্গলবার (৯ জুলাই) ইনস্টাগ্রামে এক পোস্টে ওয়ার্নার লিখেছেন, অস্ট্রেলিয়ার যদি দরকার পড়ে, তবে তিনি আগামী বছর চ্যাম্পিয়ন্স ট্রফিতে খেলতে প্রস্তুত।

আগামী বছর ফেব্রুয়ারি-মার্চে পাকিস্তানে বসবে চ্যাম্পিয়ন্স ট্রফির আসর। তার আগে সদ্য অবসরে যাওয়া ওয়ার্নার নিজের ভবিষ্যৎ ক্যারিয়ার নিয়ে পরিকল্পনার কথা জানাতেই বিশাল এক পোস্ট দিয়েছেন ইনস্টাগ্রামে। সেখানে তিনি লিখেছেন, ‘আপাতত আমি ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট চালিয়ে যাব। তবে যদি সুযোগ আসে, (অস্ট্রেলিয়ার হয়ে) চ্যাম্পিয়ন্স ট্রফিতে খেলতেও রাজি আছি।’

তবে ওয়ার্নারের সে আসা পূরণ হওয়ার সম্ভাবনা খুবই কম। চ্যাম্পিয়ন্স ট্রফির আগে কোনো ওয়ানডে সিরিজে ওয়ার্নারের খেলার সম্ভাবনা একেবারেই নেই। এ বছর সেপ্টেম্বরে ইংল্যান্ডে ও নভেম্বরে পাকিস্তানে ওয়ানডে সিরিজ খেলবে অস্ট্রেলিয়া। এই দুই সিরিজে জ্যাক ফ্রেজার-ম্যাকগার্ককে বাজিয়ে দেখার কথা অজিদের। এক বছরের বেশি সময় ওয়ানডে না খেলার পর অস্ট্রেলিয়ার মতো দল ওয়ার্নারকে দলে বিবেচনা করবে তো?

ওয়ার্নারের ফেরার সম্ভাবনা অবশ্য একেবারেই উড়িয়ে দেয়াও যায় না। গত জানুয়ারিতে অস্ট্রেলিয়ার ওয়ানডে ও টেস্ট অধিনায়ক প্যাট কামিন্স কথা বলেছিলেন ওয়ার্নারের সম্ভাব্য প্রত্যাবর্তন নিয়ে। কামিন্সকে জিজ্ঞাসা করা হয়েছিল,ওয়ার্নারকে চ্যাম্পিয়ন্স ট্রফিতে দেখা যেতে পারে কি-না, সে প্রশ্নের উত্তরে অজি অধিনায়ক বলেন, ‘নতুনদের ওয়ানডেতে সুযোগ দেয়ার সময় এটা, তবে সে যেহেতু খেলা চালিয়ে যাবে, জরুরি পরিস্থিতিতে তার কথা ভাবা যেতেই পারে। তে সে জন্য ডেভিডকে (ওয়ার্নার) বিশ্বের কোন না কোনো প্রান্তে রান করতেই হবে। তাই এটাকে আপনি শেষ নাও বলতে পারেন।’

৩৭ বছর বয়সী ওয়ার্নার ১৬১ ওয়ানডের ১৫৯ ইনিংসে ৪৫.৩০ গড়ে ৬৯৩২ রান করেছেন। নামের পাশে আছে ২২টি সেঞ্চুরিও। ফ্র্যাঞ্চাইজি ক্রিকেটে ওয়ার্নার ফিরছেন কানাডার গ্লোবাল টি-টোয়েন্টি দিয়ে।

Scroll to Top