ক্লাবের কিংবদন্তিকে কোচ হিসেবে ফেরাল ম্যান ইউনাইটেড

ম্যানচেস্টার ইউনাইটেডের নতুন সহকারী কোচ হিসেবে নিয়োগ পেয়েছেন সাবেক ডাচ এবং ইউনাইটেড কিংবদন্তি রুড ফন নিস্টেলরয়। ইতালীয় সাংবাদিক ফ্যাব্রিজিও রোমানো বিষয়টি নিশ্চিত করেছেন।
ফন নিস্টেলরয় বর্তমানে ম্যানচেস্টারে অবস্থান করছেন এবং আনুষ্ঠানিক সংবাদ ঘোষণার আগে ওয়ার্ক পারমিটের জন্য অপেক্ষা করছেন তিনি।

নেদারল্যান্ড ভিত্তিক সংবাদমাধ্যম এইন্দহোভেনস ডাগব্লাদ থেকে জানা যায়, রুড ফন নিস্টেলরয় ইতিমধ্যেই ম্যানচেস্টার ইউনাইটেডের সাথে আনুষ্ঠানিকভাবে দুই বছরের চুক্তিতে স্বাক্ষর করেছেন। ৪৮ বছর বয়সী নিস্টেলরয় ক্লাবের নতুন সহকারী কোচ হিসেবে প্রধান কোচ এরিক টেন হ্যাগের সঙ্গে কাজ করবেন।

ঘরের ছেলে হয়ে ওল্ড ট্র্যাফোর্ডে ফিরে আসার আগে আরও কয়েকটি বিকল্প সুযোগ ছিল নিস্টেলরয়ের। সাবেক এই পিএসভি আইন্দহোভেন ম্যানেজারকে বার্নলি এবং ক্লাব ব্রুগ প্রধান কোচ হিসাবে নিয়োগের জন্যও প্রস্তাব দিয়েছিল। ফুটবল থেকে এক বছরেরও বেশি সময় দূরে থাকার পর শেষমেশ ওল্ড ট্র্যাফোর্ডে ফিরে যাওয়ার সিদ্ধান্ত নেন তিনি।

‘রেড ডেভিল’ খ্যাত ক্লাবটি একটি হতাশাজনক প্রিমিয়ার লিগ মৌসুম (২০২৪/২৪) কাটানোর পর দলে পরিবর্তন আনার সিদ্ধান্ত নেয়। ক্লাবের অন্যতম শেয়ারহোল্ডার স্যার জিম র‍্যাটক্লিফ মনে করেন যে, ম্যানেজার পরিবর্তন করা সমাধান নয়। বরং টেন হ্যাগকে সমর্থনের জন্য ফন নিস্টেলরয়ের মতো একজন ক্লাব কিংবদন্তীকে ওল্ড ট্র্যাফোর্ডে ফিরিয়ে আনা হয়েছে।

ম্যানচেস্টার ইউনাইটেড সমর্থকদের কাছে ফন নিস্টেলরয়ের পরিচয় নতুন নয়। এই ডাচ স্ট্রাইকার রেড ডেভিলসের হয়ে ২০০১-২০০৬ সাল পর্যন্ত দারুণ সময় কাটিয়েছেন। ২০১২ সালে ফুটবল ক্যারিয়ার থেকে অবসর নেওয়ার পর নিজেকে এখন একজন কোচ হিসাবে প্রতিষ্ঠিত করেছেন।

Scroll to Top