india cricket22

চ্যাম্পিয়নস ট্রফিতে ভারতের অধিনায়কের নাম জানালেন জয় শাহ

বিশ্বের তৃতীয় দল হিসেবে টি-টোয়েন্টি বিশ্বকাপের দ্বিতীয় শিরোপা ঘরে তুলেছে ভারত। শিরোপা জয়ের পর ঘরে ফিরে গণসংবর্ধনা পেয়েছে দলটি। ২০০৭ সালে প্রথম টি-টোয়েন্টি বিশ্বকাপ শিরোপা জয়ের ১৭ বছর পর আবারও শিরোপা জিতে ভারত। তাই ভারতীয়দের উল্লাস ছিল বাঁধভাঙা।

এবার তাদের মিশন ২০২৫ চ্যাম্পিয়নস ট্রফি। যেটির শিরোপা তারা ঘরে তুলেছিল মহেন্দ্র সিং ধোনির হাত ধরে ২০১৩ সালে। অর্থাৎ ইতোমধ্যে সেই শিরোপা জয়ের ১১ বছর চলে গেছে। আগামী বছর যখন শিরোপা রেসে নামবে তখন ভারতের শিরোপা জয়ের একযুগ পূর্তি হবে।

এদিকে ভারতকে ১৭ বছর পর টি-টোয়েন্টি বিশ্বকাপের শিরোপা পাইয়ে দিয়ে ক্রিকেটের সংক্ষিপ্ত ভার্সন টি-টোয়েন্টি থেকে অবসর নিয়েছেন বিশ্বজয়ী অধিনায়ক রোহিত শর্মা। একই সঙ্গে অবসরের ঘোষণা দেন ব্যাটার বিরাট কোহলি ও অলরাউন্ডার রবীন্দ্র জাদেজা। তবে সকলেও ক্রিকেটের অন্য ফরম্যাটে খেলা চালিয়ে যাবেন বলে জানিয়েছেন।

বিশ্বজয়ী অধিনায়ক রোহিতের বর্তমান বয়স ৩৭। ক্রিকেটের সংক্ষপ্ত ফরম্যাট থেকে অবসরের পর ওয়ানডে ক্রিকেট চালিয়ে যবেন কি না এ নিয়েও ভক্তদের মনে সংশয় জেগেছিল। যেহেতু আগামী বছরই আইসিসির আরেকটি মেগা ইভেন্ট রয়েছে সে হিসেবে এখন থেকেই প্রস্তুতি নিতে শুরু করেছে ভারত। তাই ভারতের সমর্থকদের মনে শঙ্কা চ্যাম্পিয়নস ট্রফিতে রোহিত শর্মা অধিনায়ক হিসেবে খেলবেন নাকি শুধু খেলোয়াড় হিসেবে খেলবেন।

সমর্থকদের সেই শঙ্কার অবসান ঘটিয়েছেন বিসিসিআইয়ের সচিব জয় শাহ। রোববার (৭ জুলাই) এক ঘোষণায় তিনি জানান, আসন্ন চ্যাম্পিয়নস ট্রফিতেও রোহিত শর্মার অধীনেই খেলবে ভারত।

এএনআই এর এক্স হ্যান্ডলে শেয়ার করা এক ভিডিওতে জয় শাহ বলেন, আমার পুরো ভরসা আছে যে, রোহিত শর্মার অধীনেই আগামী বছর আমরা চ্যাম্পিয়নস ট্রফি এবং বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের শিরোপাও জয় করব।

এর আগে টি-টোয়েন্টি বিশ্বকাপ ট্রফি বিদায়ি কোচ রাহুল দ্রাবিড় এবং আন্তর্জাতিক টি-টোয়েন্টিকে বিদায় বলে দেয়া তিন সিনিয়র ক্রিকেটার রোহিত শর্মা-বিরাট কোহলি এবং রন্দীন্দ্র জাদেজার প্রতি উৎসর্গ করে বলেন, ‘ঐতহাসিক এই শিরোপা জয়ের জন্য ভারতীয় দলকে অনেক অনেক শুভকামনা। এই জয় আমি কোচ রাহুল দ্রাবিড়, রোহিত-কোহলি এবং জাদেজাকে উৎসর্গ করতে চাই।’

জয় শাহ আরও বলেন, গত এক বছরের মধ্যে এটি ছিল আমাদের তৃতীয় ফাইনাল, গত বছরের জুনের ২৩ তারিখে আমরা বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে হারি, টানা দশ ম্যাচ জিতে আমরা মানুষের হৃদয়ের জায়গা করে নিলেও নভেম্বরের ২৩ তারিখে আমরা শিরোপা জিততে পারিনি। রাজকোটে আমি বলেছিলাম, আগামী বছরের জুনে আমরা হৃদয়ও জিতব কাপও জিতবো, বিশ্ব দরবারে ভারতের পতাকা উড়াব। আর আমাদের অধিনায়ক ঠিক সেটাই করেছেন।

Scroll to Top