bd vs australia

বাংলাদেশে মুগ্ধ হয়ে অস্ট্রেলিয়া এবার আতিথেয়তায় দিতে প্রস্তুত

চলতি বছর মেয়েদের টি-টোয়েন্টি বিশ্বকাপের আসর বসবে বাংলাদেশে। এই টুর্নামেন্টের প্রস্তুতি নিতে গত মার্চ-এপ্রিলে বাংলাদেশ সফর করে গেছে অস্ট্রেলিয়ার মেয়েরা। তিনটি করে ওয়ানডে ও টি-টোয়েন্টি খেলেছিলেন এলিসা পেরি, অ্যাশলে হিলিরা। প্রায় তিন মাস পর এই সফর নিয়ে সন্তুষ্টি প্রকাশ করেছে ক্রিকেট অস্ট্রেলিয়া।

এক সংবাদ সম্মেলনে ক্রিকেট অস্ট্রেলিয়ার প্রধান নির্বাহী নিক হকলি বলেন, ‘নারীদের টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে মাত্রই আমাদের নারীদের দল দারুণ একটি বাংলাদেশ সফর করে এল। নারী দল যে অসাধারণ আতিথেয়তা পেয়েছে তাতে আমরা বেশ সন্তুষ্ট।’

এদিকে দীর্ঘদিন ধরে অস্ট্রেলিয়া সফর করে না বাংলাদেশ দল। অস্ট্রেলিয়ার মাটিতে বাংলাদেশ সর্বশেষ টেস্ট ম্যাচ খেলেছিল ২০০৩ সালের জুলাই মাসে।

অন্যদিকে দ্বিপাক্ষিক সিরিজে ওয়ানডে খেলেছিল সর্বশেষ ২০০৮ সালের আগস্ট-সেপ্টেম্বরে। এবার নিজেদের ঘরে নাজমুল হোসেন, তাসকিন আহমেদদের আতিথেয়তায় দিতে প্রস্তুত তারা।
হকলি বলেন, ‘বাংলাদেশ আমাদের এফটিপির পরবর্তী চক্রের অংশে নিশ্চিতভাবেই আছে এবং আমরা বাংলাদেশকে আতিথেয়তা দিতে মুখিয়ে আছি।’

আইসিসির বর্তমান এফটিপি অনুযায়ী, ২০২৬ সালে বাংলাদেশ দলের অস্ট্রেলিয়া সফরে ৩টি ওয়ানডে ও ৩টি টি-টোয়েন্টি খেলার কথা আছে।
পরের বছর অস্ট্রেলিয়ায় ২টি টেস্ট খেলার কথা বাংলাদেশ দলের।

Scroll to Top