ভাঙা নাকে প্রতিপক্ষ হামলা চালাতে পারে, শঙ্কা এমবাপ্পের

ইউরো চ্যাম্পিয়নশিপের ১৭তম আসরে আজ শেষ ষোলোয় মুখোমুখি হবে ইউরোপের অন্যতম দুই জায়ান্ট বেলজিয়াম এবং দুবারের ইউরো ও বিশ্বকাপজয়ী ফ্রান্স। ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় রাত ১০টায়। এ ম্যাচ ঘিরে ফ্রান্স অধিনায়ক কিলিয়ান এমবাপ্পে রয়েছেন শঙ্কায়, ম্যাচের আগের দিন এমনটাই সংবাদমাধ্যমের মুখোমুখি হয়ে জানিয়েছেন তিনি।

এবারের ইউরোতে হট ফেভারিটের তকমা গায়ে মেখেই জার্মানিতে যাত্রা করেছিল কিলিয়ান এমবাপ্পের ফ্রান্স। নেদারল্যান্ডস ও পোল্যান্ডের সঙ্গে গ্রুপ পর্বে পরপর দুই ম্যাচে ড্র করেছিল দিদিয়ের দেশম শিষ্যরা। অস্ট্রিয়া ম্যাচে নাকে চোট পাওয়ায় ডাচদের বিপক্ষে দ্বিতীয় ম্যাচে খেলেননি এমবাপ্পে। পরে জানা যায়, নাক ভেঙেই গেছে এমবাপ্পের। ডাচদের বিপক্ষে দ্বিতীয় ম্যাচে না খেলা এমবাপ্পে গ্রুপ পর্বের শেষ ম্যাচে মাস্ক পরে পোল্যান্ডের বিপক্ষে ইউরোতে নিজের প্রথম গোলের দেখা পান তিনি। এদিকে, ৫ পয়েন্ট নিয়ে ‘ডি’ গ্রুপ রানার্সআপ হিসেবে নকআউট পর্বে পা রেখেছে ব্লুজরা।

ম্যাচের আগের দিন সংবাদমাধ্যমের মুখোমুখি হয়ে ফ্রান্স কাপ্তান তার নাক নিয়ে শঙ্কায় রয়েছেন বলে জানান। সেই সঙ্গে তিনি বলেন, ‘আমি মনে করি, আপনি যদি ভাঙা নাক নিয়ে খেলেন এবং নাকের এখনও অপারেশন না করা হয়, তাহলে আপনিই (প্রতিপক্ষের) লক্ষ্য। দেশে ফিরে অপারেশন না করে, খেলা চালিয়ে যাওয়ার সিদ্ধান্ত নেওয়ার পর থেকেই আমি জানতাম, কীসের ঝুঁকি নিচ্ছি আমি। হয়তো কিছুটা পেশীশক্তি প্রয়োগ করা হতে পারে আমার ওপর। এটি হয়তো ব্যথার কারণ হবে। তবে এই জার্সির জন্য ও ফ্রান্সকে সাহায্য করার জন্য আমি সব কিছু করতে প্রস্তুত। এটি যদি হয় যে, কেউ আমার নাকে মারবে, তাই হোক। এটি এরই মধ্যে ভাঙা।’

অস্বস্তি নিয়ে নকআউটে ওঠা ফ্রান্স আজ পড়তে পারে অগ্নিপরীক্ষায়। সামনে যে ছন্দময় ফুটবল খেলা বেলজিয়াম। কেভিন ডি ব্রুইন, রোমেলু লুকাকুরাও নিজেদের সেরা ফর্মটা এখনো খুঁজে পায়নি। স্লোভাকিয়ার কাছে হার দিয়ে শুরুর পর দ্বিতীয় ম্যাচে তারা রোমানিয়াকে হারায়। শেষ ম্যাচে ইউক্রেনের সঙ্গে গোলশূন্য ড্র করে নকআউটের টিকিট পেয়ে যায় বেলজিয়াম। আজ তাদের সামনে তারকাখচিত ফ্রান্স।

Scroll to Top