spain

পর্তুগালকে চমকে দেওয়া জর্জিয়াকে ধসিয়ে কোয়ার্টারে স্পেন

প্রথমবারের মতো ইউরো খেলতে নেমেই গ্রুপপর্বে বড় অঘটনের জন্ম দিয়েছিল জর্জিয়া। রোনালদোর পর্তুগালকে হারিয়ে দিয়েছিল ২-০ গোলে। এরপর টিকিট কেটেছিল ইউরোর শেষ ষোলোর। তবে সেই যাত্রাটা আর এগোয়নি তাদের। স্পেনের বিপক্ষে বিধ্বস্ত হয়ে ইউরো থেকে বিদায় নিতে হয়েছে জর্জিয়াকে। ৪-১ গোলে তাদের উড়িয়ে দিয়ে কোয়ার্টার ফাইনালে পা রেখেছে স্পেন।

এমন দাপুটে জয়ের ম্যাচে প্রথম গোলটা অবশ্য হজম করতে হয়েছে স্পেনকেই। ম্যাচের ১৮ মিনিটে জর্জিয়ার আক্রমণে তালগোল পাকিয়ে নিজেই নিজেদের জালে বল জড়িয়ে ফেলে রবিন লে নরমান্দে। আত্মঘাতী গোলে পিছিয়ে পড়ে স্পেন। এরপর যেন গোলের নেশায় পেয়ে বসে দলটিকে। প্রথমার্ধেই সেই গোল শোধ দিয়ে সমতায় ফেরার স্বস্তি নিয়ে বিরতিতে যায় দলটি। ম্যাচের ৩৯ মিনিটে রুদ্রির গোলে সমতায় ফেরে স্পেন।

প্রথমার্ধে সমতায় ফেরার পর দ্বিতীয়ার্ধে আর জর্জিয়াকে পাত্তা দেয়নি স্পেন। ম্যাচের ৫১ মিনিটে ইয়ামালের ক্রস থেকে স্পেনকে এগিয়ে দেওয়া গোলটা করেন রুইস। এরপর ৭৫ মিনিটে স্পেনের রুইস গোল করান উইলিয়ামসকে দিয়ে। আর ম্যাচের ৮৩ মিনিটে মিকেল ওইয়ারসাবালের পাস থেকে ব্যবধান ৪-১ করেন দানি ওলমো। গোলের হালি পূরণ হয় স্পেনের। শেষ পর্যন্ত দাপুটে এক জয়েই কোয়ার্টার ফাইনালে পা রাখে দলটি। থামে জর্জিয়ার স্বপ্নের ইউরো যাত্রা।

আগামী ৫ জুলাই কোয়ার্টার ফাইনালে স্পেন মাঠে নামবে স্বাগতিক জার্মানির বিপক্ষে। যেখানে জয়ী দল এগিয়ে যাবে ফাইনালের পথে।

Scroll to Top