india cricket

ফাইনালের আগে রোহিতকে যে সত্য স্বীকার করতে বললেন সাবেক ভারতীয় ক্রিকেটার

এটা আইসিসির নয়, ভারতের টুর্ণামেন্ট। টি টোয়েন্টি বিশ্বকাপে পক্ষপাতের অভিযোগ এনেছেন ইংল্যান্ডের সাবেক অধিনায়ক মাইকেল ভন। এর প্রতিবাদ সামাজিক যোগাযোগ মাধ্যমে করেছেন ভারতের সাবেক ও বর্তমান ক্রিকেটাররা। তবে টিম ইন্ডিয়া যে বাড়তি সুবিধা পাচ্ছে তা স্বীকার করেছেন সঞ্জয় মাঞ্জরেকার।

ধারাভাষ্যকার ডেভিড লয়েডের ভাষায়, এটা ফিক্সিং। সাবেক ইংলিশ অধিনায়ক মাইকেল ভন বলছেন, এটা ভারতের টুর্ণামেন্ট, আইসিসির নয়। পাকিস্তানের কিংবদন্তি ইনজামাম উল হকের দাবি, বিগ থ্রি বলে এখন আর কিছু নেই, বিগ ওয়ান আছে শুধু।

টি টোয়েন্টি বিশ্বকাপ শুরুর আগে থেকেই ভারতকে সুবিধা দেবার অভিযোগ ওঠেছে। টুর্ণামেন্ট যত সামনে এগিয়েছে অভিযোগগুলো আরও তীক্ষ্ণ হয়েছে। বিশেষ করে সাবেক ইংলিশ ও পাকিস্তানি ক্রিকেটাররা একের পর এক ষড়যন্ত্র তত্ত্ব বের করছেন।মাইকেল ভন সবচেয়ে সোচ্চার যেখানেই মুখ খুলছেন, আইসিসির দ্বিচারিতার কথা তুলে ধরছেন ইংল্যান্ডের এ সাবেক অধিনায়ক।

সাবেক ইংলিশ অধিনায়ক মাইকেল ভন বলেন, তারা যেখানে চায় সেখানে খেলছে। তারা আগে থেকে জানত সেমিফাইনাল কোথায় হবে। আমি বুঝি, বিশ্ব ক্রিকেটে টাকার বিষয়টা গুরুত্বপূর্ণ। কিন্তু যখন বিশ্বকাপ হবে তখন আইসিসির উচিত দলগুলোর প্রতি স্বচ্ছ হওয়া। এখানে কারো পক্ষপাত করতে পারেন না।

সেমিফাইনাল শেষে সামাজিক যোগাযোগ মাধ্যম এক্সে, ভারতকে যেমন প্রসংশায় ভাসিয়েছেন মাইকেল ভন, তেমনি ছোট করে খোঁচাও দিয়েছেন। লিখেছেন, ভেন্যু হিসেবে গায়ানা বেছে নেয়াটা কাজে দিয়েছে টিম ইন্ডিয়ার। তাতেই ক্ষিপ্ত ভারতের বর্তমান ও সাবেকরা। হরভজন সিং আর রবীচন্দ্রন অশ্বিনরা পাল্টা আক্রমণ করতে পিছপা হননি।

ভারত অধিনায়ক রোহিত শর্মাও এ প্রশ্নের মুখোমুখি হয়েছেন। যদিও সুবিধা পাবার কথা মেনে নেননি। তবে আরেক সাবেক ভারতীয় ক্রিকেটার ও ধারাভষ্যকার সঞ্জয় মাঞ্জরেকার অবশ্য স্বীকার করে নিয়েছেন।

সাবেক ভারতীয় ক্রিকেটার ও ধারাভষ্যকার সঞ্জয় মাঞ্জরেকার বলেন, সুবিধা দেয়া হয়েছে এটা স্পষ্ট। রোহিতকে মানতেই হবে। সে বলতে পারবে না যে এটা তাদের কাজ সহজ করে দেয়নি। নকআউট পর্ব ভারতের জন্য মূল সমস্যা। তবে আপনি যখন আগে থেকে জানবেন যে সেমিফাইনাল হবে গায়ানায় তখন আপনি স্কোয়াডে ৪ স্পিনার রাখবেন।

সাবেক ক্রিকেটাররা বারবার অভিযোগ তুললেও বোর্ডগুলো অবশ্য নিরব। তাই হয়তো আইসিসিও পক্ষপাত থেকে সরতে পারছে না

Scroll to Top