uruguay1

বলিভিয়াকে হারিয়ে ধসিয়ে কোয়ার্টার ফাইনালে উরুগুয়ে

কোপা আমেরিকার দ্বিতীয় ম্যাচেও জয় পেয়েছে উরুগুয়ে। পানামার বিপক্ষে ৩-১ গোলে জয়ের পর এবার তারা বলিভিয়াকে ধসিয়ে দিয়েছে ৫-০ গোলে। আর তাতেই এক ম্যাচ বাকি থাকতেই কোয়ার্টার ফাইনাল নিশ্চিত হয়ে গেছে উরুগুয়ের।

এদিন ম্যাচের শুরু থেকে শেষ পর্যন্ত আধিপত্য বিস্তার করেছে উরুগুয়ে। কোনোরকম প্রতিদ্বন্দ্বিতাই করতে পারেনি বলিভিয়া। ম্যাচের ৮ মিনিটে ফাকুন্দো পেলিস্ত্রির গোলে লিড নেয় উরুগুয়ে। সেই লিড ২১ মিনিটে দ্বিগুণ করেন ডারউইন নুনেজ। ২-০ গোলের লিড নিয়ে স্বস্তিতে বিরতিতে যায় উরুগুয়ে।

দ্বিতীয়ার্ধে ম্যাচে ফেরা দূরে থাক লড়াইটুকুও করতে পারেনি বলিভিয়া। হজম করেছে আরও তিন গোল। যদিও দ্বিতীয়ার্ধের শুরুতে খানিকটা লড়াইয়ের আভাস দিয়েছিল তারা। গোল হজম করা থেকেও বিরত থেকে ছিল লম্বা সময় পর্যন্ত। তবে সেই সুখ মিলিয়ে যায় ম্যাচের ৭৭ মিনিটে। ম্যাচের দ্বিতীয় গোলে সহযোগিতা করা মাক্সিমিলিয়ান আরাউহো এবার নিজেই বলিভিয়ার জালে বল জড়ান। ম্যাচ থেকে ছিটকে যায় বলিভিয়া।

তবে গোলের নেশায় যেন এদিন পেয়ে বসেছিল উরুগুয়েকে। এরপর আরও দু’বার বলিভিয়ার জালে বল জড়িয়েছে দলটি। ম্যাচের ৮১ মিনিটে গোলের হালি পূরণ করেন ফেডেরিকো ভালভার্দে। আর শেষ বাঁশি বাজার আগে ম্যাচের ৮৯ মিনিটে বলিভিয়ার কফিনে শেষ পেরেক ঠুকেন রড্রিগো বেন্টানকুর। ৫-০ গোলের বড় জয় পায় উরুগুয়ে। সঙ্গে নিশ্চিত করে কোয়ার্টার ফাইনালে টিকিট।

গ্রুপ ‘সি’ তে উরুগুয়ের শেষ ম্যাচ আগামী ২ জুলাই। যেখানে তাদের প্রতিপক্ষ যুক্তরাষ্ট্র। এ গ্রুপে দ্বিতীয় স্থানে থেকে স্বাগতিক যুক্তরাষ্ট্রও আছে কোয়ার্টারের পথেই।

Scroll to Top