পানামাকে হারিয়ে উরুগুয়ের শুভ সূচনা

র‌্যাঙ্কিংয়ে তো বটেই, শক্তির বিচারেও উরুগুয়ে ও পানামার মধ্যে বিশাল তফাৎ। তাই লুইস সুয়ারেজের দলের জয়টা প্রত্যাশিতই ছিল। প্রত্যাশিত জয়েই কোপা আমেরিকা শুরু করেছে তারা।

ফ্লোরিডার হার্ড রক স্টেডিয়ামে র‌্যাঙ্কিংয়ের ৪৩ নম্বরে থাকা পানামাকে ৩-১ গোলে হারিয়েছে ১৪ নম্বরে থাকা উরুগুয়ে।

ম্যাচের ৮ মিনিটে উরুগুয়ের ডিফেন্ডার রোনাল্ড আরাউহোর দারুণ এক হেড লক্ষ্যভ্রষ্ট হয়। তবে গোল পেতে বেশিক্ষণ অপেক্ষা করতে হয়নি তাদের। ম্যাতিয়াস ভিনার পাস থেকে ম্যাক্সিমিলিয়ানোর ডি বক্সের বাইরে থেকে নেয়া বাঁ পায়ের শট খুঁজে পায় প্রতিপক্ষের জাল। ১-০ ব্যবধানে এগিয়ে যায় তারা।

১৯ মিনিটে আরাসকায়েতার হেড দারুণভাবে সেভ করেন পানামার গোলরক্ষক। ৩০ মিনিটে ডারউইন নুনেজকে হতাশ করেন তিনি। প্রথমার্ধের যোগ করা সময়ে হোসে ফাহার্দোর বাইসাইকেল কিক একটুর জন্য লক্ষ্যভ্রষ্ট হয়। ফলে বিরতির আগে ব্যবধান আর বাড়াতে পারেনি উরুগুয়ে। ১-০ গোলের লিড নিয়েই বিরতিতে যায় তারা।

৫৬ মিনিটে পানামার মিলারের হেড সামান্য বাইরে দিয়ে চলে যায়। ৮৬ মিনিটেই দলকে ২-০ ব্যবধানে এগিয়ে দেন ডারউইন নুনেজ। দারুণ এক ভলিতে পানামার জালে বল জড়ান তিনি।

ম্যাচের অতিরিক্ত সময়য়ের দ্বিতীয় মিনিটে ভিনা গোল করে দলের ব্যবধান করেন ৩-০। তবে ৯৫ মিনিটে পানামার হয়ে একটি গোল শোধ করেন মিখাইল মুরিলো। ৩-১ ব্যবধানের জয় নিয়ে মাঠ ছাড়ে ১৫ বারের চ্যাম্পিয়ন উরুগুয়ে।

Scroll to Top