চীনকে হারিয়ে শিরোপা নিজেদের কাছেই রাখল বাংলাদেশ

শিরোপা ধরে রাখার মিশন নিয়ে এএইচএফ জুনিয়র হকিতে অংশ নিয়েছিল বাংলাদেশ। আজ রোববার ফাইনালে আরেক ফেবারিট চীনের জালে এক হালি গোল দিয়ে সে লক্ষ্যে সফল হয়েছে বাংলাদেশ। সিঙ্গাপুরে ফাইনালে মোহাম্মদ হাসানের জোড়া গোলে ৪-২ ব্যবধানে চীনকে হারিয়ে ট্রফি উঁচিয়ে ধরেছে বাংলাদেশ।

ফাইনালে চীনের বিপক্ষে ২৭ মিনিটের মধ্যেই তিন গোল পেয়ে যায় বাংলাদেশ। ২২ ও ২৭ মিনিটে হাসান দুটি করে গোল করেন। তার দুই গোলের পেনাল্টি কর্নার থেকে লক্ষ্যভেদ করেন আমিরুল ইসলাম।

তিন গোল হজম করে কোণঠাসা চীন এরপর পাল্টা আক্রমণ চালায়। তাতে দুই গোল শোধও দেয় তারা। ৩৩ মিনিটে লুও জিয়ালং চীনের পক্ষে প্রথম গোল করেন। ৪১ মিনিটে পেনাল্টি কর্নার থেকে চেনজিয়ানঝেন ব্যবধান কমান।

তবে ৫৩ মিনিটে মোহাম্মদ জয় আরও একবার চীনের রক্ষণদেয়াল ভাঙতে সক্ষম হলে জয় নিয়েই মাঠ ছাড়ে লাল-সবুজের প্রতিনিধিরা। এই টুর্নামেন্টে চ্যাম্পিয়ন হয়েই এবার জুনিয়র এশিয়া কাপে খেলবে বাংলাদেশ।

এদিকে নারী বিভাগে নিজেদের শেষ ম্যাচে সিঙ্গাপুরকে ৭-১ গোলে হারিয়ে দ্বিতীয় স্থানে থেকে টুর্নামেন্ট শেষ করেছে বাংলাদেশ নারী দল। এই টুর্নামেন্টে সাত দলের মধ্যে শীর্ষ চার দল জুনিয়র নারী এশিয়া কাপে খেলবে।

Scroll to Top