west indies1

ইংল্যান্ডকে কঠিন চ্যালেঞ্জ জানাল ওয়েস্ট ইন্ডিজ

এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপের সবচেয়ে রানপ্রসবা মাঠ সেন্ট লুসিয়ার গ্রস আইলেটের ড্যারেন স্যামি স্টেডিয়াম। সেখানেই বর্তমান বিশ্বচ্যাম্পিয়ন ইংল্যান্ডের মুখোমুখি সাবেক বিশ্বচ্যাম্পিয়ন ও এবারের স্বাগতিক ওয়েস্ট ইন্ডিজ। আগে ব্যাট করে চার-ছয়ের ফুলঝুরি ছোটালেও আগের ম্যাচের মতো এদিন আর দুইশর গণ্ডি পার হতে পারেনি ক্যারিবীয়রা।

বৃহস্পতিবার (২০ জুন) সেন্ট লুসিয়ায় ইংল্যান্ডের বিপক্ষে টস হেরে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৪ উইকেট হারিয়ে ১৮০ রান সংগ্রহ করেছে ওয়েস্ট ইন্ডিজ।

সেন্ট লুসিয়ায় গত ম্যাচেই আফগানিস্তানের বিপক্ষে রান উৎসব করা ওয়েস্ট ইন্ডিজ টস হেরে আজ আগে ব্যাটিংয়ে নামে। ব্রেন্ডন কিং ও জনসন চার্লসের উদ্বোধনী জুটি শুভ সূচনা এনে দেন দলকে। কিন্তু ৪.২ ওভারে ৪০ রানের মাথায় স্যাম কুরানের বল খেলতে গিয়ে আঘাত পেয়ে মাঠ ছাড়েন ব্রেন্ডন কিং। রিটায়ার্ড হার্ট হয়ে মাঠ ছাড়ার আগে মাত্র ১৩ বলে ৩ চার ও ১ ছয়ে ২৩ রান করেন তিনি।

কিং মাঠ ছাড়ার পর রানের গতিতে কিছুটা ভাতা পড়ে। পাওয়ার প্লেতে কোনো উইকেট না হারিয়ে ৫৪ রান তোলে ক্যারিবীয়রা।

চার্লস ও আগের ম্যাচে ব্যাট হাতে ঝড় তোলা নিকোলাস পুরানের জুটি এদিনও জমে ওঠে। তবে ভালোমতো হাত খোলার আগেই মঈন আলির বলে চার্লস ব্রুকের হাতে ক্যাচ দিয়ে ফেরেন। আউট হওয়ার আগে ৩৪ বলে ৪ চার ও ১ ছয়ে ৩৮ রান করেন তিনি। ওয়েস্ট ইন্ডিজের দলীয় রান তখন ১১.১ ওভারে ৯৪ রান।

পরের ২৩ বলে ৪৩ রান যোগ হয় পুরান-রোভম্যান পাওয়েল জুটিতে। ক্যারিবীয় অধিনায়ক পাওয়েল ১৭ বলে ৫ ছক্কায় ৩৬ রানের ইনিংস খেলে বিদায় নেন। পরের ওভারেই বিদায় নেন পুরানও। ৩২ বলে ৪ চার ও ১ ছয়ে ৩৬ রান করেন পুরান।

খেই হারানো ক্যারিবীয়রা পরের ওভারেই বড় ধাক্কা খায়। মাত্র ১ রান করে আদিল রশিদের বলে বিদায় নেন আন্দ্রে রাসেল। ওয়েস্ট ইন্ডিজের সংগ্রহ তখন ১৬.৫ ওভারে ৪ উইকেটে ১৪৩ রান।

পঞ্চম উইকেট জুটিতে দ্রুত রান তুলতে চেষ্টা করেন শেরফিনে রাদারফোর্ড এবং রোমারিও শেফার্ডের জুটি। ১৯ বলে ৩৭ রান যোগ হয় এই জুটিতে। রাদারফোর্ড ১৫ বলে ১ চার ও ২ ছয়ে ২৮ রানে অপরাজিত থাকেন। সঙ্গী রোমারিও ৭ বলে ৫ রান করেন।

ইংল্যান্ডের পক্ষে জোফরা আর্চার, আদিল রশিদ, মঈন আলি ও লিয়াম লিভিংস্টোন একটি করে উইএত শিকার করেন।

Scroll to Top