aus

ইংল্যান্ডকে সুপার এইটের আগেই বিদায় করতে চায় অস্ট্রেলিয়া

ইংল্যান্ডকে সুপার এইটে দেখতে চান না অস্ট্রেলিয়ান পেসার জস হ্যাজলউড। এদিকে পাকিস্তানকে নিয়ে এখনো আশা ছাড়ছেন না সাবেক পেস তারকা শোয়েব আক্তার। আর বিশ্বকাপের পর এই দলটায় আসতে পারে বড় পরিবর্তন।

গেল সব আসরের চেয়ে এবারের টি টোয়েন্টি বিশ্বকাপ যেন এক গোলক ধাঁধার নাম। যুক্তরাষ্ট্রের উইকেটে নিজেদের হারিয়ে খুঁজছেন ব্যাটাররা। প্রথম রাউন্ড থেকেই বিদায়ের শঙ্কায় পাঁচ টেষ্ট খেলুড়ে দেশ। যে তালিকায় আছে বর্তমান চ্যাম্পিয়ন ইংল্যান্ডও।

বি গ্রুপে স্কটল্যান্ড-অস্ট্রেলিয়া ম্যাচের উপর নির্ভর করছে ইংলিশদের সুপার এইট। স্কটিশরা ম্যাচ হারলে সুযোগ থাকবে ইংল্যান্ডের, কিন্তু সেখানেও রয়েছে রানরেটের হিসাব-নিকাশ। তবে ম্যাচের আগেই ইংল্যান্ডকে বাদ দেয়ার পরিকল্পনায় অজিরা। যা স্বীকার করেছেন জশ হ্যাজলউড।

অস্ট্রেলিয়ান পেসার জশ হ্যাজলউড বলেন, ইংল্যান্ড টুর্নামেন্টে টিকে থাকলে সম্ভবত আবার কোনো পর্যায়ে তাদের সঙ্গে আমাদের খেলতে হবে। সেরা কয়েকটি দলের মধ্যে তারা একটি এবং টি-টোয়েন্টিতে ইংল্যান্ডের বিপক্ষে আমাদের কঠিন পরীক্ষা দিতে হয়। তাই যদি আমরা তাদের আগেই বাদ দিতে পারি। তাহলে আমাদের জন্যই ভালো। সেভাবেই খেলার চেষ্টা করব।

ইংল্যান্ডের মতো একই অবস্থা পাকিস্তানের। আয়ারল্যান্ডের বিপক্ষে শেষ ম্যাচ খেলতে এরই মধ্যে ফ্লোরিডায় পৌঁছেছে ম্যান ইন গ্রিন। গ্রুপের বাকি দলগুলোর ওপর ভর করে এখনো টিকে আছে সুপার এইট স্বপ্ন। সমর্থকদেরও আশাহত না হওয়ার পরামর্শ শোয়েব আখতারের।

পাকিস্তানের সাবেক ক্রিকেটার শোয়েব আখতার বলেন, পাকিস্তান এখনো টুর্নামেন্ট থেকে বিদায় নেয়নি। যুক্তরাষ্ট্রের পরের দু’ম্যাচের ওপর অনেক কিছু নির্ভর করছে। তবে গেল ১০ বছর যাবৎ আমরা পাকিস্তানের জন্য এভাবেই দোয়া করে যাচ্ছি।

বিশ্বকাপে প্রথম দুই ম্যাচের হারের পর নতুনভাবে ভাবতে শুরু করেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড। জিও নিউজসহ একাধিক গণমাধ্যমের দাবি, বিশ্বকাপের পর অন্তত ৬ ক্রিকেটার বাদ পড়ছেন। যাদের বিরুদ্ধে আনা হয়েছে স্বজনপ্রীতির অভিযোগ।

Scroll to Top