Juventus

ম্যাসিমিলিয়ানো অ্যালেগ্রিকে বরখাস্ত করল য়্যুভেন্তাস

গুঞ্জনটাই সত্যি হলো অবশেষে। ম্যাসিমিলিয়ানো অ্যালেগ্রিকে বরখাস্ত করে দিয়েছে য়্যুভেন্তাস। আতালান্টার বিপক্ষে কোপা ইতালিয়ার ফাইনালে উদ্ভুত কাণ্ডের পর তাকে বরখাস্তের সিদ্ধান্ত নেয় সিরি আ জায়ান্টরা।

বুধবার (১৬ মে) রাতে আতালান্তাকে ১-০ গোলে হারিয়ে রেকর্ড ১৫তম কোপা ইতালিয়ার শিরোপা জিতেছে য়্যুভেন্তাস। ২০২১ সালের পর আবারও এই শিরোপা নিজেদের দখলে নিল অ্যালেগ্রির দল। এদিন রাতে অদ্ভুত কাণ্ড ঘটান য়্যুভেন্তাস কোচ। ম্যাচের এক পর্যায়ে য়্যুভেন্তাস ডিফেন্ডার দানিলোকে পেনাল্টি বক্সের মধ্যে ফাউল করা হয়। এসময় রেফারি ফাউলের বাঁশি না বাজানোয় চটে যান অ্যালেগ্রি। তীব্র ক্ষোভে নিজের জ্যাকেট ছিঁড়ে ফেলেন এবং চতুর্থ রেফারির ওপর ক্ষোভ ঝারেন।

রেফারি অ্যালেগ্রিকে লাল কার্ড দেখান। নিয়মানুযায়ী কার্ড দেখার সঙ্গে সঙ্গে মাঠ ছাড়তে হয় কোচকে। অ্যালেগ্রিও তা-ই করেছেন। তবে তিনি মাঠ ছেড়েছেন নাটকীয়ভাবে। রেফারির সিদ্ধান্তের প্রতিবাদে নিজের টাই খুলে ফেলেন এই কোচ। এরপর শার্টের বোতাম খুলে ‘লজ্জা, লজ্জা’ বলতে বলতে মাঠ ছেড়ে যান।

এ কাণ্ডের পরদিনই জানা যায়, অ্যালেগ্রিকে বরখাস্ত করার সিদ্ধান্ত নিয়ে ফেলেছে য়্যুভেন্তাস। শেষ পর্যন্ত তা সত্যিও হলো। অ্যালেগ্রির বদলি হিসেবে নতুন কোচ খোঁজার কাজ শুরু করে দিয়েছে য়্যুভেন্তাস। দলটির অগ্রাধিকারের তালিকায় সবার শীর্ষে রয়েছেন থিয়াগো মোটা। বোলোগনা ম্যানেজারকে ইতোমধ্যে তিন বছরের চুক্তির প্রস্তাব করা হয়েছে। খুব শীঘ্রই নিজের সিদ্ধান্ত জানাবেন বলে আশ্বাস এই কোচের।

Scroll to Top