শ্রীলঙ্কার বিপক্ষে মাঠে নামছে নিউজিল্যান্ড

বিশ্বকাপের সেমিফাইনাল নিশ্চিত করার লক্ষ্যে আজ বৃহস্পতিবার (৯ নভেম্বর) শ্রীলঙ্কার বিপক্ষে মাঠে নামছে নিউজিল্যান্ড। অপরদিকে চ্যাম্পিয়ন্স ট্রফিতে খেলার আশা বাঁচিয়ে রাখতে কিউইদের হারাতে হবে লঙ্কানদের। এমন সমীকরণে টস জিতে প্রথমে বোলিং করার সিদ্ধান্ত নিয়েছেন নিউজিল্যান্ড অধিনায়ক কেইন উইলিয়ামসন।

বিশ্বকাপে তৃতীয় দল হিসেবে সেমিফাইনাল নিশ্চিত করে ফেলেছে অস্ট্রেলিয়া। এর আগে দক্ষিণ আফ্রিকা ও ভারত সেমির টিকিট কেটেছে। এবার চতুর্থ স্পটের জন্য লড়াই করছে নিউজিল্যান্ড, আফগানিস্তান ও পাকিস্তান। এমন সমীকরণে সকল দলই চাইবে জয় পেতে। তাই তো বিশ্বকাপে বাজে পারফর্ম করা শ্রীলঙ্কাকেও হালকাভাবে নিচ্ছে না কেইন উইলিয়ামসনের দল।

শ্রীলঙ্কা মিশন আবার চ্যাম্পিয়ন্স ট্রফি। ২০২৫ সালের টুর্নামেন্টটির জন্য কোয়ালিফাই করতে এই ম্যাচ জিততেই হবে তাদের। ফলে গ্রুপ পর্বে নিজেদের শেষ ম্যাচ হলেও সেরাটাই দিতে প্রস্তুত কুশল মেন্ডিসের দল।

ওয়ানডে বিশ্বকাপে দু\’দল ১১ ম্যাচে মুখোমুখি হয়েছে। পরিসংখ্যান কথা বলছে শ্রীলঙ্কার পক্ষে। কিউইদের বিপক্ষে ৬ ম্যাচ জিতেছে তারা। অন্যদিকে ৫ ম্যাচ জিতেছে নিউজিল্যান্ড।

নিউজিল্যান্ড একাদশ

কেন উইলিয়ামসন (অধিনায়ক), ডেভব কনওয়ে, রাচিন রবীন্দ্র, ডেরিল মিচেল, টম ল্যাথাম, গ্লেন ফিলিপস, মার্ক চ্যাপম্যান, মিচেল স্যান্টনার, টিম সাউদি, ট্রেন্ট বোল্ট ও লকি ফার্গুসন।

শ্রীলঙ্কা একাদশ

কুশল মেন্ডিস (অধিনায়ক), কুশল পেরেরা, পাথুম নিশাঙ্কা, সাদিরা সামারাবিক্রমা, চারিথ আশালাঙ্কা, অ্যাঞ্জেলো ম্যাথুস, ধনঞ্জয়া ডি সিলভা, চামিকা করুনারত্নে, মহেশ থিকশানা, দুশমন্থ চামিরা ও দিলশান মাধুশাঙ্কা।

Scroll to Top