টস জিতে ব্যাটিংয়ে আফগানিস্তান

বিশ্বকাপের ৩৯তম ম্যাচে মুখোমুখি হয়েছে অস্ট্রেলিয়া ও আফগানিস্তান। এই ম্যাচ জিতে সেমিফাইনালের টিকিট নিশ্চিত করতে চায় অজিরা। অন্যদিকে, আফগানিস্তান বাঁচিয়ে রাখতে চায় শেষ চারের আশা। ম্যাচে টস জিতে আগে ব্যাট করবে আফগানিস্তান। মুম্বাইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে বাংলাদেশ সময় বেলা আড়াইটায় শুরু হবে ম্যাচটি।

সেমিফাইনালে যাওয়ার লক্ষ্যে আজ মঙ্গলবার (৭ নভেম্বর) আফগানিস্তানের মুখোমুখি হচ্ছে আফগানিস্তান। মুম্বাইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে টস জিতেছেন আফগান অধিনায়ক শহিদী। টস জিতে প্রথমে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়েছেন তিনি।

২০১৫-তে পার্থ, ১৯-এ ব্রিস্টল। বিশ্বকাপে দুই দেখাতেই অস্ট্রেলিয়ার কাছে হেরেছে আফগানিস্তান। তবে, এবারের বিশ্বকাপে এত সহজে অজিরা পার পাওয়ার আশা করছে না। এখন পর্যন্ত দু\’দলই খেলেছে ৭টি করে ম্যাচ। অজিরা ৭ ম্যাচ শেষে ৫ জয়ে ১০ পয়েন্ট নিয়ে আছে তিনে। সমান ম্যাচে চার জয়ে ৮ পয়েন্ট নিয়ে ৬-এ আছে রশিদ-নবিরা। সেমির স্বপ্নে হাড্ডাহাড্ডি লড়াইয়ের আভাসই মিলছে ম্যাচে।

এদিকে বাংলাদেশের কাছে হার দিয়ে বিশ্বকাপ শুরু করা আফগানিস্তানের পরের ম্যাচগুলোয় হারিয়েছে সাবেক ও বর্তমান তিন বিশ্ব চ্যাম্পিয়ন ইংল্যান্ড, পাকিস্তান ও শ্রীলঙ্কাকে। এবার অস্ট্রেলিয়াকে হারিয়ে চমকে দেওয়ার জন্য সৈন্য নিয়ে প্রস্তুত আফগানরা।

বর্তমানে ৭ ম্যাচে ৮ পয়েন্ট নিয়ে টেবিলের ষষ্ঠ স্থানে আছে আফগানিস্তান। বাকি দুই ম্যাচে অস্ট্রেলিয়ার বিপক্ষে জিতলে সেমির পথে ভালোভাবে টিকে থাকবে তারা। হেরে গেলেও সুযোগ থাকবে আফগানিস্তানের। তখন শেষ ম্যাচ জেতার সঙ্গে তাকিয়ে থাকতে হবে সমীকরণের দিকে।

পরিসংখ্যানের হিসেবে এখন পর্যন্ত ওয়ানডেতে তিনবার মুখোমুখি হয়েছে অস্ট্রেলিয়া ও আফগানিস্তান। তিন ম্যাচেই জিতেছে অজিরা। বিশ্বকাপের মঞ্চে দুইবার একে অন্যের মুখোমুখি হয়েছে তারা। এবার জয়-পরাজয়ের ব্যবধান ঘুচাতে চায় হাশমতউল্লাহ শাহিদীর দল।

Scroll to Top