টস জিতে দক্ষিণ আফ্রিকাকে ব্যাটিংয়ে পাঠাল নিউজিল্যান্ড

চলমান বিশ্বকাপে সেমিফাইনালে এগিয়ে যাবার লক্ষ্য নিজেদের সপ্তম ম্যাচে মুখোমুখি হয়েছে শক্তিশালী দুই দল নিউজিল্যান্ড-দক্ষিণ আফ্রিকা। হাইভোল্টেজ ম্যাচটিতে টস জিতে প্রোটিয়াদের ব্যাটিংয়ের আমন্ত্রাণ জানায় কিউইরা।

ভারতের পুনেতে বাংলাদেশ সময় দুপুর ২টা ৩০ মিনিটে শুরু হবে ম্যাচটি। খেলাটি সরাসরি দেখা যাবে গাজি টিভি, টি-স্পোর্টস ও স্টার স্পোর্টস-১ এ।

এখন পর্যন্ত ছয় ম্যাচ খেলে ১০ পয়েন্ট নিয়ে টেবিলের দ্বিতীয়স্থানে আছে দক্ষিণ আফ্রিকা। একে ধাপ পিছিয়ে তৃতীয়স্থানে আছে ৬ ম্যাচে ৮ পয়েন্ট পাওয়া নিউজিল্যান্ড।

শ্রীলঙ্কা ও অস্ট্রেলিয়ার বিপক্ষে প্রথম দুই ম্যাচ জয়ের পর নেদারল্যান্ডসের কাছে হারের লজ্জা পায় এবারের বিশ্বকাপে দুর্দান্ত ক্রিকেট খেলা দক্ষিণ আফ্রিকা। ডাচদের কাছে ৩৮ রানে পরাজিত হয় প্রোটিয়ারা। হতাশাজনক হারের পরও ভেঙ্গে পড়েনি দক্ষিণ আফ্রিকা। এরপর টানা তিন ম্যাচ জিতে নেয় বাভুমা-মার্করামরা।

ইংল্যান্ড-বাংলাদেশ ও পাকিস্তানের বিপক্ষে জয়ে বিশ্বকাপের সেমিফাইনালে খেলার পথে ভালোভাবেই টিকে থাকে দক্ষিণ আফ্রিকা। সর্বশেষ ম্যাচে পাকিস্তানের বিপক্ষে ১ উইকেটের নাটকীয় জয় পায় প্রোটিয়ারা।

বিশ্বকাপের গত আসরের রার্নাসআপ নিউজিল্যান্ডের এবারের মিশনটা শুরু হয় দুর্দান্তভাবে। প্রথম চার ম্যাচেই জয় পেয়েছিলো তারা। পঞ্চম ম্যাচ থেকেই পথ হারায় কিউইরা। ভারতের কাছে হারের পর শেষ ম্যাচে অস্ট্রেলিয়ার কাছে পরাজিত হয় নিউজিল্যান্ড।

 

Scroll to Top