আবারো নিষিদ্ধ হচ্ছেন রোনালদো?

চলতি মৌসুমের শুরুতেই নিষেধাজ্ঞার কারণে ক্রিস্টিয়ানো রোনালদোকে পায়নি রিয়াল মাদ্রিদ। ফের একই ভোগান্তিতে পড়তে হতে পারেনি স্প্যানিশ লা লিগার ডিফেন্ডিং চ্যাম্পিয়নদের। রোববার রাতে লা লিগা ম্যাচে নবাগত দল জিরোনার মাঠ থেকে ১-২ গোলের হার নিয়ে বাড়ি ফেরে রিয়াল। সেই ম্যাচে প্রতিপক্ষ খেলোয়াড় ভূপাতিত করার ঘটনায় চলতি মৌসুমের দ্বিতীয়বারের মতো নিষেধাজ্ঞার কবলে পড়তে পারেন রোনালদো।
লা লিগার চলতি মৌসুমের ১০ রাউন্ড পেরিয়ে গেলেও রোনালদোর নামের পাশে মাত্র এক গোল। দ্বিতীয় দফায় নিষিদ্ধ হলে ব্যক্তিগত এবং দলীয় দিক দিয়ে চিরপ্রতিদ্বন্দ্বী লিওনেল মেসির চেয়ে অনেক পিছিয়ে পড়তে পারেন সদ্য ‘দ্য বেস্ট’ অ্যাওয়ার্ড জয় করা এই রিয়াল তারকা।

কর্নার কিকের সময় জিরোনার মিডফিল্ডার পেরে পোন্সের সঙ্গে লড়াই করতে দেখা যায় রোনালদোকে। কর্নার কিক কিংবা ফ্রি-কিকের সময় এটা সাধারণ ঘটনা। তবে কর্নার কিক থেকে বল না পাওয়ায় হাতের তালু দিয়ে প্রতিপক্ষ খেলোয়াড়ের মুখে আঘাত করেন এবং তাকে মাটিতে ফেলে দেন। বিষয়টি রেফারির চোখ এড়িয়ে গেলেও পরে টিভি রিপ্লেতে ধরা পড়ে।

অখেলোয়াড়সূলভ আচরণের জন্য ফের নিষেধাজ্ঞার মুখে পড়তে পারেন রোনালদো। তবে বিষয়টি পুরোপুরি নির্ভর করছে রেফারির রিপোর্টের ওপর। বলে রাখা ভালো, এর আগে রেফারির সঙ্গে বাড়াবাড়ি পর্যায়ের আচরণ করা সত্ত্বেও নিষেধাজ্ঞা থেকে বেঁচে যান লিওনেল মেসি। কেননা, রেফারি তার ম্যাচ রিপোর্টে বার্সেলোনার তারকার বিপক্ষে নেতিবাচক কিছু লেখেননি।

এর আগে স্প্যানিশ সুপার কাপের প্রথম লেগে রেফারির প্রতি অশোভন আচরণ করার ঘটনায় পাঁচ ম্যাচ নিষিদ্ধ হন রোনালদো। সেই নিষেধাজ্ঞার ফলে সুপার কাপের দ্বিতীয় লেগ এবং লা লিগার নতুন মৌসুমের প্রথম চার ম্যাচে খেলতে পারেননি সিআর সেভেন।

রোনালদো যদি দ্বিতীয় দফায় নিষেধাজ্ঞার মুখে পড়েন তবে সেটি রিয়াল মাদ্রিদের জন্য বিরাট ধাক্কা’ই হবে। কেননা, ১০ রাউন্ড শেষে ইতোমধ্যেই পয়েন্ট টেবিলের শীর্ষে থাকা বার্সেলোনার চেয়ে আট পয়েন্ট পিছিয়ে রয়েছে জিনেদিন জিদানের রিয়াল।

বাংলাদেশ সময়: ১৬১৫ ঘণ্টা, ৩০ অক্টোবর    ২০১৭

লেটেস্টবিডিনিউজ.কম/এস পি