রিজার্ভ ডে’তে গড়াল আইপিএল ফাইনাল

রিজার্ভ ডে'তে গড়াল আইপিএল ফাইনাল
আইপিএল ফাইনালের দুই অধিনায়ক - সংগৃহীত ছবি

শেষ পর্যন্ত বৃষ্টির বাগড়ায় নির্ধারিত দিনে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) ফাইনাল মাঠে গড়ায়নি। ফলে আজ (সোমবার) রিজার্ভ ডে’তে অনুষ্ঠিত হবে এবারের ফাইনাল। ম্যাচে টস না হওয়ায়, শুরু থেকেই হবে চেন্নাই ও গুজরাটের ফাইনাল ম্যাচ।

শঙ্কা ছিল ফাইনাল শুরু হওয়ার আগ থেকেই। সে শঙ্কা সত্য হল। বৃষ্টির কারণে আইপিএলের ফাইনাল নির্ধারিত দিনে আর হওয়া সম্ভব হলনা। ফলে সোমবার (২৯ মে) হবে ২০২৩ সালের আইপিএল ফাইনাল।

এদিকে খারাপ সংবাদের পাশাপাশি ভালো সংবাদও রয়েছে। যেহেতু আজ বৃষ্টির কারণে টসও করা সম্ভব হয়নি, ফলে আগামীকাল ম্যাচটি শুরু থেকেই হবে। আর ফাইনালের ভেন্যু ও সময়ের কোন পরিবর্তন হয়নি।

এদিকে আগে থেকেই আবহাওয়ার পূর্বাবাসে জানানো হয়েছিল, সন্ধ্যা থেকে আহমেদাবাদে বৃষ্টির আশঙ্কা ৬৮ শতাংশ। যেখানে ৫০ কিলোমিটার বেগে বাতাস বইতে পারে। এ ছাড়া আকাশ ৭৮ শতাংশ মেঘলা থাকবে এবং আর্দ্রতার আশঙ্কা ৬৩ শতাংশ।

তবে ম্যাচটির জন্য বেশকিছু সময় অপেক্ষা করেছে আইপিএল কর্তৃপক্ষ। শেষ পর্যন্ত ম্যাচের কাট-অফ টাইম ধরা হয়েছিল ১২ টা ৩৬ মিনিট পর্যন্ত। যদি এই সময়ের মধ্যে খেলা শুরু করা সম্ভব হতো, তাহলে ম্যাচটি ৫ ওভারের হতো। তবে বৃষ্টির বাগড়ায় সেই ৫ ওভারের ম্যাচ পরিচালনা করাও সম্ভব হয়নি। শেষ পর্যন্ত ম্যাচ আম্পায়ার দুই দলের অধিনায়ককে ডেকে আজকের মতো খেলা স্থগিতের কথা জানান।